শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
Uncategorized

শোক দিবসে বঙ্গবন্ধু’র ‘আমার দেখা নয়াচীন’ পাঠ করবেন সুইটি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৪ আগস্ট, ২০২১

অভিনেত্রী তানভীন সুইটি এবারের জাতীয় শোক দিবসে বাংলাদেশ টেলিভিশনের বিশেষ একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নির্মিত এই অনুষ্ঠানের নাম ‘পিতার জন্য শোক গাঁথা’। অনুষ্ঠানটি পরিকল্পনা করেছেন মো: মকবুল হোসেন। এরইমধ্যে এই অনুষ্ঠানের শুটিং-এ অংশ নিয়েছেন সুইটি। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজের লেখা ‘আমার দেখা নয়াচীন’ পাঠ করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন সুইটি।

সুইটি বলেন,‘ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা ভালোবাসা জানিয়ে নিবেদন করা হবে পিতার জন্য শোক গাঁথা অনুষ্ঠানটি। এই ধরনের অনুষ্ঠানে কিছু করার জন্য যখন প্রস্তাব করা হয় তখন ভীষণ ভালোলাগা নিয়েই কাজ করি। কারণ এই ধরনের অনুষ্ঠানে সবসময় কাজ করার সুযোগ হয়ে উঠেনা। তাছাড়া আমি মনেকরি একজন শিল্পী হিসেবে জাতীয় বিশেষ দিবসগুলোতে বিশেষ বিশেষ অনুষ্ঠানগুলোতে উপস্থিত থাকা শিল্পী হিসেবে আমার দায়িত্বের মধ্যেই পড়ে। বঙ্গবন্ধুর নিজের লেখা আমার দেখা নয়াচীন পাঠ করতে গিয়ে আমি আবেগাপ্লুত হয়ে পড়েছিলাম। জাতির পিতা জেলবন্দী দিনে এমন লেখা লিখেছিলেন। তার প্রতি আমার গভীর শ্রদ্ধাঞ্জলী।’

সুইটি জানান জাতীয় শোক দিবসের দিন বাংলাদেশ টেলিভিশনে ‘পিতার জন্য শোক গাঁথা’ অনুষ্ঠানটি প্রচার হবে। অনুষ্ঠানে বঙ্গবন্ধু’কে নিয়ে কবিত আবৃত্তি, তার অসমাপ্ত আতজীবনী পাঠ, কারাগারের রোজনামচা পাঠ, আমার পিতা শেখ মুজিব পাঠ, পুঁথি পাঠ করবেন আরো অন্যান্য অনেক শিল্পী।

এদিকে শোক দিবসে বাংলাদেশ বেতারে প্রচার হবে শোক দিবসের বিশেষ নাটক ‘আছো তুমি অন্তরে’। নাটকটি রচনা করেছেন মোস্তফা আব্দুর রব ও পরিচালনা করেছেন মনোজ সেনগুপ্ত। সুইটি জানান ‘শোক দিবস’ উপলক্ষ্যে সেদিন তিনি বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহন করবেন। এদিকে সুইটি তারিক আনাম খান ও নিমা রহমানের পরিচালনায় একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের অপেক্ষায় ধারাবাহিক নাটক ‘গুলশান এভিনিউ টু’র কাজ শুরু করেছেন। বিগত বেশ কয়েকদিন সুইটি পরিবার নিয়েই সময় কাটিয়েছেন লকডাউনের দিনগুলোতে। সুইটি অভিনীত একমাত্র সিনেমা হচ্ছে ‘বাঁশি’। এরপর তাকে আর সিনেমায় অভিনয় করতে দেখা যায়নি। তবে তাকে নিয়মিত বিজ্ঞাপনে এবং নাটকে কাজ করতে দেখা যায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ