শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
Uncategorized

বাবার গীতিকবিতায় অন্তুর সংগীত পরিচালনায় “শোকাবহ আগস্ট”

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১

আগষ্ট, বাংলার বিষাদ। আগষ্ট এলেই বাংলার আঙিনা ছেয়ে যায় রক্তজবায়, শোকের কালো ছায়ায় ম্রিয়মাণ হয় পদ্মা-মেঘনা-যমুনায়। জাতির পিতাকে হারানোর শোক বাংলার হৃদয়ে রক্তবিন্দু ঝরিয়ে যাবে চিরকাল। শোকাহত হৃদয়ের এমন বিষাদ ও কালজয়ী নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানিয়ে নতুন গান নিবেদন করেছেন এইচ এ গোলন্দাজ।

গীতিকবি বাবা এইচ এ গোলন্দাজের লেখা অনবাদ্য গানটিতে সুর ও সংগীত পরিচালনা করেছেন অন্তু গোলন্দাজ। গানটিতে কন্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আগুন ও সামিনা চৌধুরী।

‘শোকাবহ আগষ্ট ‘ শিরোনামে গানটি “AG Music” ইউটিউব চ্যানেলে ১৪ জুলাই সন্ধ্যায় অবমুক্ত হবে। গানটির যাবতীয় টেকনিকাল কাজ সম্পন্ন করা হয়েছে ‘স্টুডিও রং’ থেকে। গানটির ভিডিওগ্রাফি, কালার ও এফএক্স এর কাজ সম্পন্ন করেছেন আল-আমিন শান্ত। গানটির লেখক গীতিকবি এইচ এ গোলন্দাজ জানান, ‘বাংলার শিল্প, সাহিত্য ও সংস্কৃতির সুষ্ঠ চর্চা ও বিকাশে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়। তাঁর দূরদর্শী পরিকল্পনার ফলাফলই আজকের সমৃদ্ধ বাংলাদেশ। জাতির জনককে হারানোর বিষাদ প্রজন্মের মাঝে স্মরনীয় করে রাখতেই তার এ নিবেদন।

সংগীতশিল্পী সামিনা চৌধুরী জানান গানটির কথা ও ভাবার্থ ভীষন হৃদয়স্পর্শী হয়েছে। বঙ্গবন্ধুর জন্য নিবেদিত গানে কন্ঠ দিতে পারাটা ভীষন সৌভাগ্যের মনে করেন।

গানটি নিয়ে সফতার আশাবাদ ব্যাক্ত করে সংগীতশিল্পী আগুন জানান, গানটির সুর ও সংগীত আয়োজন খুবই সুন্দর হয়েছে। সংগীত শিক্ষক লাকী আখান্দ এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে গানটির সংগীত পরিচালক অন্তু গোলন্দাজ জানান, জাতির জনক বঙ্গবন্ধু জন্য নিবেদিত বাবার লেখা গানটিতে সংগীত পরিচালক হিসেবে কাজ করতে পেরে তিনি ভীষন আনন্দিত। সুর ও সঙ্গীত সবকিছু মিলিয়ে গানটি সবার ভালো লাগবে বলে তিনি আশাব্যাক্ত করেন। এ গান ছাড়াও আরও কয়েকটি নতুন গানের কাজও করছেন এই সংগীতশিল্পী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ