মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
Uncategorized

একই চ্যানেলে উপস্থাপনায় এক দশক পার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১

দিলরুবা সাথী, দর্শকের কাছে একজন উপস্থাপিকা হিসেবেই তিনি পরিচিত, সমাদৃত। অথচ এর বাইরেও তিনি একজন অভিনেত্রী, নৃত্যশিল্পী। অভিনেত্রী হিসেবে যে ক’টি নাটকে তিনি অভিনয় করেছেন তাতে অভিনয় করে যেমন প্রশংসা কুঁড়িয়েছেন ঠিক তেমনি একজন নৃত্যশিল্পী হিসেবেও তিনি তার কাজের জন্য যথেষ্ট সাড়া পেয়েছেন।

দিলরুবা সাথী’র কাছে উপস্থাপনা এখন পেশা আর অভিনয় কিংবা নাচ তার নেশা। তবে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাথী’কে নিয়মিত অভিনয়ে কিংবা নাচে দেখা যায়না। কারণ আগেতো চাকুরী, তারপর অন্যকিছু। একজন দিলরুবা সাথী উপস্থাপনায় আগ্রহী অনেকের কাছেই অনুপ্রেরণার। অথচ একটা সময় ছিলো তিনিও কাউকে না কাউকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে এই পেশায় নিজেকে সম্পৃক্ত করেন।

দেশের অন্যতম শীর্ষস্থানীয় স্যাটেলাইট চ্যানেল ‘চ্যানেল আই’তে একজন উপস্থাপিকা হিসেবে পেশাগত দায়িত্ব পালন করে আসছেন সাথী। চ্যানেলেটিতে দেশের বিশেষ বিশেষ দিবসে যেন সাথীর উপর দায়িত্ব একটু বেশিই চলে আসে। সাথীও সেই দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেন । যে কারণে তার প্রতি চ্যানেলের কর্তাদের এক ধরনের আস্থা তৈরী হয়েছে। সাথীও সেই আস্থাকে সম্মান দিয়ে নিজের সর্বোচ্চটুকু দিয়ে ভালোভাবে কাজ করে যাবার চেষ্টা করে যাচ্ছেন। নিজেকে প্রতিনিয়ত যতোভাবে উপস্থাপনায় সমৃদ্ধ করা যায় সেই চেষ্টাই থাকে তার প্রতিনিয়ত।

উপস্থাপনার পাশাপাশি দিলরুবা সাথী নিজের অনলাইন শপ ‘এটায়রিস্ট’ নিয়েও বেশ ব্যস্ত আছেন। উপস্থাপনার পর যতোটুকু সময় মিলছে, এখানেই সময় দেবার চেষ্টা করছেন। দিলরুবা সাথীকে সর্বশেষ রবীন্দ্র জয়ন্তীর বিশেষ নাটক ‘অপরিচিতা’য় অভিনয় করতে দেখা গেছে। আপনাকে নিয়মিত অভিনয়ে দেখা যায়না কেন?

এমন প্রশ্নের জবাব দিলরুবা সাথী বলেন,‘ সত্যি বলতে কী চ্যানেলে আইতে চাকুরী করছি আমি বেশ নিষ্ঠার সাথে। উপস্থাপনাতেই আমাকে অনেক ব্যস্ত থাকতে হয়। যে কারে অভিনয়ের জন্য যখন প্রস্তাব দেয়া হয় ব্যষÍতার কারণে সিডিউল মেলানো কঠিন হয়ে যায়। তারপরও যখন গল্প ভালোলাগে, চরিত্র ভালোলাগে তখন সিডিউল মেলানোর চেষ্টা করি। কিন্তু সবসময় ব্যাটে বলে মিলেনা। আর এখনতো অনলাইন বিজনেসটা নিয়েও একটু ব্যস্ত সময় যায়। যে কারণে অভিনয়ের জন্য আলাদা সময় বের করাটাও কঠিন হয়ে যায়। তবে অভিনয়ের প্রতি পরম ভালোলাগা, ভালোবাসা আছে আমার। ঠিক তেমনি নাচের প্রতিও। আর চ্যানেল আই আমার কাছে ঠিক পরিবারেরই মতো।

একই চ্যানেলে দেখতে দেখতে একটি দশক পেরিয়ে গেলো। অনেক অভিজ্ঞতা, অনেক কিছুই জেনেছি, শিখেছি। এখনো সুন্দরভাবে এখানে পথ চলছি। দর্শকের প্রতি কৃতজ্ঞতা তারা আমার উপস্থাপনা ভালোবাসেন এবং আমাকে সবসময় অনুপ্রাণিত করেন।’ বিটিভি’তে রবীন্দ্রনাথ ঠাকুরের “হৈমন্তী’ নাটকে অভিনয় করে প্রথম অভিনেত্রী হিসেবে ব্যাপক প্রশংসিত হন দিলরুবা সাথী। পরবর্তীতে নজরুলের ‘কারে তুমি ভালোবাসো’ অবলম্বনে নির্মিত নাটকে অভিনয় করেও প্রশংসিত হন সাথী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ