শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
Uncategorized

আজ ভাবনা’র শুভ জন্মদিন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

১৯৯৪ সালে ৩ আগষ্ট ঢাকায় জন্মগ্রহন করেন আশনা ভাবনা। বাবা চলচ্চিত্র পরিচালক হাবিবুল ইসলাম, মা গৃহিণী রেহানা হাবিব। ভাবনা বাংলাদেশ লিবারেল আর্টস বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস ও ইংরেজিতে স্নাতক করেছেন। ভাবনা একাধারে মডেল, অভিনয় শিল্পী ও লেখিকা।

ইতোমধ্যে নাটক, টেলিফিল্ম, মেগা সিরিয়ালে নিজের অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন তরুণ এই অভিনেত্রী। অল্প সময়েই নিজের মেধা ও প্রতিভায় ভাবনা জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। শৈশব থেকেই সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে পরিচয় এই অভিনেত্রীর।দীর্ঘদিন ধরে শোবিজ অঙ্গনেনে কাজ করছেন। মাত্র দুই বছর বয়সেই ক্যামেরার সামনে দাঁড়ান। মূল অভিনেত্রী হিসেবে শোবিজ অঙ্গনে তার অভিষেক ঘটে ২০০৮ সালে। ‘নট আউট’ ভাবনা অভিনীত প্রথম নাটক’।

একজন দক্ষ অভিনেত্রী হিসেবে প্রমান করেছেন এ নাটকে নিজেকে। এরপর মোস্তফা সরয়ার ফারুকীর ‘ফার্স্ট ডেট’ নাটকে অভিনয় করেন। নাটকটি প্রচারের পরই বেশ আলোচিত হয়ে ওঠেন তিনি। অল্প দিনেই এই লাস্যময়ী অভিনেত্রী তার অভিনয় দক্ষতা ও মেধা দিয়ে দর্শক-নির্মাতাদের নজরে আসতে সক্ষম হন।

অভিনেত্রী ভাবনা ক্যারিয়ারের শুরু থেকে জনপ্রিয় ধারাবাহিক নাটক দর্শককে উপহার দিয়েছেন। এর মধ্যে রয়েছে-‘চৌধুরী ভিলা’, ‘অচেনা প্রতিবিম্ব’, ‘শূন্য সমীকরণ’, ‘চেনা মুখ অচেনা মুখ’, ‘জয় পরাজয়’, ‘সোনার সুতা’ প্রভৃতি। অভিনেত্রী ভাবনা শুধু অভিনয় নিয়েই নয়, লেখালেখির সঙ্গেও জড়িত। একুশের বই মেলাতে ‘গুলনেহার’, ‘তারা’ ও ‘গোলাপী জমিন’ নামে তিনটি উপন্যাসও লিখেছেন তিনি। বইয়ে স্থান পায় ৫০ টি কবিতা।এছাড়াও গত বই মেলায় প্রকাশ পায় কবিতার বই ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিলো না’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ