শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
Uncategorized

অবৈধ আইপি টিভি’র বিরুদ্ধে অ্যাকশনে যাচ্ছে সরকার

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

অবৈধ আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নেয়া হবে, বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, কিছু আইপি টিভি অনেক সময়ই গুজব রটানোতে যুক্ত হয়, অসত্য তথ্য ও ভাঁড়ামোতে লিপ্ত হয়। আবার দেখা যায় অনুমোদন পাবার আগেই কেউ কেউ টেলিভিশন চ্যানেলের মতো অফিস খুলে বসেছে, জেলা প্রতিনিধি নিয়োগ দিচ্ছে। সারাদেশব্যাপী ব্যাঙের ছাতার মতো আইপি টিভি খুলে যার যেমন ইচ্ছা তেমন করবে সেটা কখনও আইনসম্মত বা বাঞ্ছনীয় নয়।

মাননীয় মন্ত্রী আরো বলেন, ভালো মানের আইপি টিভি অনুমোদন পাবে এবং যেগুলোর বিষয়ে নানা অভিযোগ আছে, সেগুলো ক্ষতিয়ে দেখে সহসাই ব্যবস্থা নেয়া হবে। তিনি জানান, মন্ত্রনালয় আইপি টিভি গুলোর কাছ থেকে রেজিস্ট্রেশনের জন্য দরখাস্ত আহবান করেছিলো। প্রায় পাঁচশতাধিক দরখাস্ত জমা পড়েছে এবং সেগুলো যাচাই-বাছাইয়ের কাজও আমরা গুছিয়ে এনেছি। যেগুলোর মান ভালো, সেগুলোর রেজিস্ট্রেশন দেয়া হবে।

এসময় জয়যাত্রা নামের আইপি টিভির মালিক হেলেনা জাহাঙ্গীর সম্পর্কে সাংবাদিকদের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ফাঁকফোকর দিয়ে দলের উপকমিটিতে এধরনের কারো ঢোকা সমীচীন হয়নি, প্রয়োজন ছিলো আরো সতর্ক হওয়া। যারা সুপারিশ করেছিলেন, তাদেরও আরো জানাশোনার দরকার ছিলো। তার বিষয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে এবং তার আইপি টিভির বিরুদ্ধে অভিযোগ গুলো আমরা খতিয়ে দেখবো। সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এদিকে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে গুলশান থানায় আজ বিকেলে একটি মামলা করেছে র‍্যাব। ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগ আনা হয়েছে এই মামলায়। বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার ওসি (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম। বৃহস্পতিবার রাতে গুলশানের বাসা হতে অভিযান চালিয়ে হেলেনা জাহাঙ্গীর কে গ্রেফতার করে র‍্যাব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ