বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন
Uncategorized

প্রশংসা কুঁড়াচ্ছে ফারহানের ‘সুইপার ম্যান’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

ঈদুল আজহা উপলক্ষে শনিবার (২৪ জুলাই) ইউটিউবে মুক্তি পেয়েছে দর্শকজনপ্রিয় তরুণ নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ নির্মিত একক নাটক ‘সুইপার ম্যান’।পরিচালনার পাশাপাশি এ নাটকের গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন বান্নাহ। এ নাটকে তরুণ অভিনেতা মুশফিক আর ফারহান সুইপারের চরিত্রে অভিনয় করেছেন।এছাড়াও রয়েছেন—ফজলুর রহমান বাবু, পারসা ইভানা, আফরিন আনিস রহমান প্রমুখ। নাটকটি মুক্তির দুই দিনের মধ‌্যে ভিউ দশ লাখের বেশি দর্শকমহলে প্রশংসা কুঁড়াচ্ছে । নাট‌্যপ্রেমীরাও নাটকের গল্প, অভিনয়শিল্পীদের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন।

সুজন হোসেন লিখেছেন—‘সত্যি ভাষা হারিয়ে ফেলেছি, ওনার (ফারহান) নাটক যত দেখতেছি ততই মুগ্ধ হচ্ছি।’ অনেক দর্শক মনে করছেন এই নাটকের মাধ‌্যমে মানুষের চিন্তার পরিবর্তন আসবে। এ বিষয়ে নকুল সরকার লিখেছেন, ‘অসাধারণ! ঘুনে ধরা চিন্তা-চেতনার অনেক পরিবর্তন হবে এই নাটকের মাধ্যমে।’ কলকাতার দর্শকরাও নাটকটি দেখে প্রশংসা করছেন।

অভিজিৎ গাঙ্গুলি নামে একজন লিখেছেন, ‘আমি কলকাতার দমদমে থাকি। এই নাটক দেখে আমার খুব ভালো লাগলো! সমাজে দারুণ একটি বার্তা। ১০/১০ দিলাম। সকলের অভিনয় অসাধারণ।’ ফারহানের অভিনয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন অনেকে। মাসুদ নামে একজন লিখেছেন, ‘ফারহান ভাইয়ের কিছু নাটকের জন্য তাকে সত্যি অ‌্যাওয়ার্ড দেওয়া উচিত। আপনাকে ভালোবাসি।’ এমন অসংখ‌্য মন্তব‌্যে ভরে আছে কমেন্ট বক্স।

নাট্য অভিনেতা মুশফিক আর ফারহান বলেন, ‘‘শহর পরিচ্ছন্ন রাখার কাজে নিয়োজিত ব্যক্তিদের আমরা অনেকেই তুচ্ছ-তাচ্ছিল্য করি। ওদের কেউ সুইপার, কেউ ঝাঁড়ুদার আবার কেউ কেউ মেথরও বলে থাকি। সভ্যতার এই যুগে সমাজে ভূমিকা রেখে চলছে এই মেথর সম্প্রদায়। ওদের জীবন কাহিনি নিয়ে রচিত হয়েছে নাটকটি। ‘সুইপার ম্যান’ দেখে আবেগাপ্লুত না হয়ে স্থায়ীভাবে ওদের ভালোবাসতে শিখি। ওরা যে নিজেদের অপরিচ্ছন্ন করে আমাদের পরিচ্ছন্ন রাখছে। আমাদের শহরকে সুন্দর রাখতে ভূমিকা রাখছে। ওদের অবদানকে ছোট করে দেখার কোনো অবকাশ নেই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ