বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
Uncategorized

ঈদে আসছে রাফাতের নতুন চার গান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১

বাংলাদেশে সুফি ঘরানার এই প্রজন্মের শিল্পীদের মধ্যে শীর্ষস্থান দখল করে আছেন শাহরিয়ার রাফাত। শুধু গান গাওয়া নিয়েই গানের সুর করার পাশাপাশি এখন তিনি সিনেমারও আবহ সঙ্গীতের কাজ করে যাচ্ছেন নিয়মিত। একজন শিল্পী হিসেবে ব্যস্ত থাকার পাশাপাশি শাহরিয়ার রাফাত নিজেকে একজন সঙ্গীত পরিচালক হিসেবেও প্রতিষ্ঠিত করতে যাচ্ছেন। যে কারণে এরইমধ্যে তিনি বিশটিরও বেশি সিনেমার আবহ সঙ্গীতের কাজ শেষ করেছেন।

শাহরিয়ার রাফাত জানান আগামী ঈদে তার নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘শাহরিয়ার রাফাত অফিসিয়াল’-এ প্রকাশ পাবে অনুরূপ আইচের লেখা ও কার নিজের সুর সঙ্গীতে নতুন মৌলিক গান ‘আমার মন বলে তুমি আসবে’। এছাড়াও রাফাতের কন্ঠে প্রকাশ পাবে ‘কী করে বুঝাবো’ (লেখা মিরাজ মাহবুব) ও ‘রোদ পালানো গল্প’,‘ শেষ অবলম্বন’ লেখা রেজাউল করিম)। এই গানগুলোরও সুর সঙ্গীত করেছেন রাফাত নিজেই। আসবে ভিন্ন ইউটিউব চ্যানেলে। এছাড়াও তারই সুরে আসবে ইউটিউব চ্যানেলে ইউসুফের কন্ঠে ‘কেন এলে’, নিশ্চুপ বৃষ্টির কন্ঠে ‘ইচ্ছে করে’ এবং শামসের কন্ঠে ‘শুনেছি তুমি নাকী’ গান তিনটি। তাই এবারের ঈদ নিয়ে ভীষণ উচ্ছসিত শাহরিয়ার রাফাত।

রাফাত বলেন,‘ বর্তমান সময়ে সঙ্গীতের যে জোয়ার চলছে সেই জোয়ার গা না ভাসিয়ে গানের বেসিক ঠিক রেখে আমি আমার গানগুলোর সুর করেছি। বাংলা গানের নিজস্ব যে ধারা আছে সেই ধারায় থেকে আমি গানের সুর করি, গান গাই। তাতে শ্রোতা দর্শকের যে ভালোবাসা পাই আমি, তাতেই ধন্য আমি, পূর্ণ আমি। এই ভালোবাসা নিয়েই বাংলাদেশের শ্রোতা দর্শককে আগামীতেও ভালো ভালো গান উপহার দিয়ে যেতে চাই। আমার বিশ্বাস আমার কাজগুলোকে সবসময় আমার ভক্ত শ্রোতারা মূল্যায়ণ করবেন। আর ইউসুফ, বৃৃষ্টি এবং শামসের জন্য যে গান করেছি এই গানগুলো নিয়্ওে আমি ভীষণ আশাবাদী।’

শাহরিয়ার রাফাতের কন্ঠে আঁখি আলমগীরের সঙ্গে দ্বৈত গান ‘শিরোনামে তুমি আমার’ এবং ফাতিমা তুয যাহরা ঐশীর সঙ্গে ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’ গান দুটি সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে। তার প্রথম মৌলিক গান ছিলো ২০১১ সালে ডেডলাইন থেকে প্রকাশিত তারই লেখা ও সুরে ‘আমাকে না লেখা চিঠি’ গানটি। শাহরিয়ার রাফাতের জন্ম ২৪ জুলাই। তার একমাত্র সন্তান রাফাতই তার সুখের পৃথিবী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ