বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
Uncategorized

খায়রুল বাসারে দর্শকের আগ্রহ-নির্মাতাদের আস্থা বাড়ছে

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

প্রজন্মের পর প্রজন্ম আমাদের টিভি নাটকে অভিনয়ের হাল ধরেছেন গুনী অভিনয়শিল্পীরা। অভিনেতাদের মধ্যে যাদের কথা বিশেষভাবে উল্লেখ করতে হয় তারা হচ্ছেন গোলাম মুস্তাফা, আসাদুজ্জামান নূর, আলী যাকের, রাইসুল ইসলাম আসাদ, আল মনসুর, হুমায়ুন ফরীদি, আফজাল হোসেন, আজিজুল হাকিম, জাহিদ হাসান, শহীদুজ্জামান সেলিম, তৌকীর আহমেদ, মাহফুজ আহমেদ, লিটু আনাম, শাহেদ শরীফ খান, শাহরিয়ার নাজিম জয়, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, দিনার, সজল, অপূর্ব, আফরান নিশো এবং বর্তমানে ইরফান সাজ্জাদ, তৌসিফ, জোভান’সহ আরো বেশ ক’জন। সেই ধারাবাহিকতায় আরেকজন নবাগত অভিনেতা খায়রুল বাসার, যিনি সেই কাতারে থাকার সম্ভাবনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ থেকে অনার্স মাস্টার্স করে অভিনয়ের দুনিয়ায় এক ধরনের চ্যালেঞ্জ নিয়েই নিজেকে প্রতিষ্ঠিত করতে এসেছেন।

অবশ্যই একজন নবাগত অভিনেতা হিসেবে দর্শকের কাছে যেমন এরইমধ্যে গ্রহনযোগ্যতা পেয়েছেন ঠিক তেমনি নির্মাতাদেরও খায়রুল বাসারের প্রতি আগ্রহ বাড়ছে। বিশেষত আশফাক নিপুণের আট পর্বের ওয়েব সিরিজ ‘মহানগর’ মুক্তির পর থেকে আবীর হাসান চরিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য তার প্রতি নির্মাতাদের আস্থা বেড়ে যাচ্ছে। তাকে নিয়ে নানান ধরনের প্রোজেক্ট নির্মাণেও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো আগ্রহী হয়ে উঠছে। একজন নবাগত অভিনেতা হিসেবেই যেন এটা অনেক বড় প্রাপ্তি।

এরইমধ্যে আগামী ঈদের জন্য ত্রিশটিরও বেশি স্ক্রিপ্ট পেয়েছিলেন তিনি। কিন্তু লকডাউন জনিত কারণে এবং ঈদের আগে অনেক বেশি সময় না থাকায় তাকে বেছে বেছেই কাজগুলো করতে হচ্ছে। খায়রুল বাসার জানান এরইমধ্যে তিনি চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘বড় ভাবী’ ও ‘অন্ধ জলছবি’র কাজ শেষ করেছেন। শেষ করেছেন গৌরব দত্তের পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সহজ সুন্দর’ ও মহিদুল মহিমের পরিচালনায় ‘চুমকি চলেছে’ নাটকের কাজ।

খায়রুল বাসার জানান, আগামী কয়েকদিনের মধ্যে তিনি দীপু হাজরা, সজীব মাহমুদ, রউফ ও বাপ্পীর পরিচালনায় আরো চারটি ঈদ নাটকের কাজ করবেন। ‘মহানগর’ পরবর্তী সময়টা এবং ঈদের কাজ নিয়ে ব্যস্ততা প্রসঙ্গে খায়রুল বাসার বলেন,‘ সবাইকে নিয়ে যখন একটি ভালো প্রোজেক্ট হয় তখন যে সত্যিই একটা বিস্ফোরণ ঘটে, মহানগর যেন তারই প্রমাণ। প্রথম দিন থেকে এখন পর্যন্ত প্রতিদিন যে পরিমাণ সাড়া পাচ্ছি, তাতে আমি নিজেই অভিভূত, মুগ্ধ। শুধু দর্শকই নয়, অনেক নির্মাতা, পরিবারের সদস্যরা, আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধব অনেকেই অনুপ্রেরণা দিচ্ছেন। আমি ভীষণ কৃতজ্ঞ আশফাক নিপুণ ভাইয়ের কাছে আমাকে এই কাজের সাথে সম্পৃক্ত রাখার জন্য। অনেক স্ক্রিপ্ট আসছে আমার কাছে। আমিও একটু বুঝে শুনে ভালো গল্পগুলোতেই কাজ করার চেষ্টা করছি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের’ টিএসসি লোকনাট্যদল’ ও ‘ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন’-এ সম্পৃক্ত থেকে অভিনয়ে নিজেকে গড়ে তুলেছেন খায়রুল বাসার। তার অভিনীত প্রথম নাটক সৈয়দ আাহমেদ শাওকী’র ‘কথা হবে তো’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ