দুই দশকেরও বেশি সময় ধরে অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত প্রাণ রায়। অভিনেতা হিসাবে নাটক ও ছবিতে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন বেশ আগেই। এবার নির্মাতা হিসাবেও নিজের অভিজ্ঞতা এবং মেধা কাজে লাগাতে চান তিনি। এ জন্য প্রস্তুতিও নিচ্ছেন। তবে নাটক নয়, ছবি নির্মাণেই তার আগ্রহ বেশি। সম্প্রতি যুগান্তরকে এমনটাই জানিয়েছেন এ অভিনেতা।

তিনি বলেন, ‘অভিনেতা হিসাবেই নিজেকে এমন একটি স্থানে নিয়ে যেতে চাই, যেন মৃত্যুর পরও মানুষ আমার নাম মনে রাখেন। তবে মাঝে মধ্যে অনেকেই আমাকে নির্মাণ নিয়ে প্রশ্ন করেন। নাটক নির্মাণের কোনো ইচ্ছা আমার নেই। যদি কোনোদিন আসতেই হয়, তাহলে ছবিই নির্মাণ করব। সেভাবেই নিজেকে একটু একটু করে প্রস্তুত করছি।’

প্রসঙ্গত, প্রাণ রায় প্রথম শহীদুল ইসলাম খোকনের ‘লাল সবুজ’ ছবিতে অভিনয় করেন। পরে তাকে ‘মোল্লা বাড়ির বউ’, ‘নদীজন’, ‘৬০ পাতলা খান লেন’, ‘ওরে সাম্পানওয়ালা’, ‘ঘেঁটুপুত্র কমলা’ ও ‘মায়া : দ্যা লস্ট মাদার’ ছবিতে দেখা গেছে। এসব ছবিতে অভিনয়ের সময়ই তিনি পরিচালনার বিষয়ে খুঁটিনাটি আয়ত্ব করার চেষ্টা করেছেন। বর্তমানে এ অভিনেতা ঈদের জন্য নির্মিত খণ্ড ও ধারাবাহিক নাটকের অভিনয় নিয়ে ব্যস্ত আছেন বলে জানিয়েছেন।

Previous articleআরমানের সঙ্গে পরীমনি সিঙ্গাপুর গিয়েছিলেন : জয়নাল হাজারী
Next articleঈদের নাটকে শ্রাবণ্য তৌহিদা

Leave a Reply