সিডি চয়েজের জন্য নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের সংগীতাঙ্গনের পুরোধা ব্যক্তিত্ব কুমার বিশ্বজিৎ। গানটির সুর করেছেন বেলাল খান। কুমার বিশ্বজিৎ বলেন, “জীবন তো আসলে ভালো গানই লিখে। এই গানের ‘এই খুব রাগারাগি হাজারো নালিশ, এই আবার ভাগাভাগি একটা বালিশ’- দুটো লাইন আমার কাছে সত্যিই দারুণ ভালো লেগেছে। বেলালও চমৎকার সুর করেছে। গানটা সত্যিই আমার কাছে ভালো লেগেছে।”

অন্যদিকে কুমার বিশ্বজিৎ চলতি বছর সরকারি অনুদান পাওয়া সিনেমা ‘গলুই’র জন্য নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। গানটির কথা হচ্ছে ‘জোয়ান পোলাপান ছাড়া কী বৈঠা টানা যায়’। গানটি লিখেছেন শাহআলম সরকার এবং সুর সংগীত করেছেন ইমন সাহা। গত ৩০ জুন রাজধানীর বনানীতে বাপ্পা মজুমদারের স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। এই গানটি নিয়ে ভীষণ উচ্ছ¡সিত কুমার বিশ্বজিৎ।

কুমার বিশ্বজিৎ বলেন, ‘সত্যি বলতে কী এখন যে সময় যাচ্ছে, তাতে দেখা যায় যে, আমাকে ভয়েজ পাঠিয়ে দেওয়া হয়, আমি ভয়েজ দিয়ে আবার সংগীত পরিচালকের কাছে পাঠিয়ে দিই। কিন্তু এই গানটি রেকর্ডিংয়ের সময় সব যন্ত্রশিল্পী যেমন উপস্থিত ছিলেন, উপস্থিত ছিলেন প্রযোজক, পরিচালক, গীতিকার, সংগীত পরিচালক এবং বাপ্পা মুজমদার নিজেও। ইমন সাহা তো আমার গানের টেক নিয়েছে। এরমধ্যে বাপ্পাও একবার একটা টেক নিয়েছে। এই যে আন্তরিকতা, ভালোবাসা- এটা আসলে অনেক দিন পর দেখে আমার ভীষণ ভালো লেগেছে।

যেহেতু গানটিতে নায়ক এবং ভিলেনের মধ্যে নৌকাবাইচে জয়-পরাজয়ের একটি ব্যাপার আছে, তাই আমাকেও গানের ভিতর নানারকম মজাদার শব্দও প্রয়োগ করে গানটিকে প্রাণবন্ত করতে হয়েছে। যখন যেটা দিয়েছি, সেটাই ইমনসহ সবার ভালো লেগেছে। কোরাস যাঁরা গেয়েছেন, তাঁরাও উপস্থিত ছিলেন। আমার কাছে গানটি অন্যরকম লেগেছে, আমি তাই গানটি নিয়ে খুব আশাবাদী।

Leave a Reply