শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
Uncategorized

রুহী পারদর্শী নৃত্যে, হতে চান ভালো অভিনেত্রী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

নুসরাত জান্নাত রুহী, মূলত একজন নৃত্যশিল্পী, নৃত্য বিষয়ক শিক্ষক। রাজধানীর ধানমন্ডির বাফা’তে দীর্ঘ ১৪ বছর ধরেই তিনি সিনিয়র নৃত্য শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের নৃত্যে শিক্ষা দিয়ে আসছেন। পাশাপাশি দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় ২০১১ সাল থেকে সরকারী কমিউনিটি সেন্টারগুলোতে আগ্রহী শিক্ষার্থীদের নৃত্যে নিয়মিত প্রশিক্ষণ দিয়ে আসছেন। বাংলাদেশের নৃত্যের দুনিয়ায় রুহী’র বেশ সুনাম রয়েছে, রয়েছে বেশ পরিচিতিও। তবে অনেক সংগ্রাম করেই নিজেকে একজন নৃত্যশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করতে হয়েছে তাকে। রুহী’র স্বপ্ন একজন ভালো মানুষ হওয়া। একজন নৃত্যশিল্পী হিসেবে রুহী’র পরিচিতি থাকলেও অভিনয়ে এখন তিনি বেশ ব্যস্ত। বলা যায় অভিনয়ের প্রতিও রয়েছে তার অদম্য ভালোবাসা। যে কারণে এখন নিয়মিত অভিনয়ও করার চেষ্টা করেন। সৈয়দ ইকবালেল রচনায় ও নাজমুল রনির পরিচালনায় রুহী’র অভিনয়ে অভিষেক হয় ‘আকাশ বদল’ নাটকে আফরান নিশো ও অর্ষা’র সঙ্গে অভিনয়ের মধ্যদিয়ে। এরপর আরো বহু নাটকে তাকে অভিনয়ে দেখা গেছে।

এরইমধ্যে আগামী ঈদের জন্য রুহী শেষ করেছেন মেহেদী হাসান মুকুলের ‘কসাই গ্যাঙ’ নাটকের কাজ। কিছুদিনের মধ্যে সজীব মাহমুদের পরিচালনায় আরো একটি ঈদ নাটকের কাজ করবেন। রুহী অভিনীত সাম্প্রতিক সময়ে প্রচারিত নাটকের মধ্যে রয়েছে কামরুল হাসান ফুয়াদের ‘সেমাই চিনি’, রনি খানের ‘বিলাই দ্য ম্যাও’ । রুহী অভিনয় করছেন চারটি ধারাবাহিক নাটকে। নাটকগুলো হচ্ছে সজীব মাহমুদের ‘মমতাজ মহল’, সৈয়দ শাকিলের ‘আনন্দ ভ্রমন’, মোহন খানের ‘নীড় খোঁজে গাঙচিল’ ও সজীব দাসের ‘আলো আঁধার’। প্রথম তিনটি নাটক যথাক্রমে বাংলাভিশন, ও এটিএন বাংলায় প্রচার হচ্ছে। ‘আলো আঁধার’ রয়েছে প্রচারের অপেক্ষায়।

যেহেতু রুহী মূলত একজন নৃত্যশিল্পী, তাই আগামী ঈদের জন্য তিনি এরইমধ্যে বিটিভি, এটিএন ও এনটিভি’র জন্য নাচের অনুষ্ঠানে অংশ নিয়েছেন, যা আগামী ঈদে প্রচার হবে। অভিনয় এবং নৃত্য নিয়ে রুহী তার স্বপ্ন প্রসঙ্গে বলেন,‘ প্রথমত আমি একজন ভালো মানুষ হতে চাই। অবশ্যই আমার মূল পরিচয় একজন নৃত্যশিল্পী। তবে এটাও সত্যি যে অভিনয়ের প্রতি আমার অনেক ভালোলাগা রয়েছে। স্বপ্ন আমার অনেক বড় একজন অভিনত্রেী হওয়া। সেই চেষ্টাতেই আছি আমি। চেষ্টা করছি ভালো ভালো গল্পে চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে কাজ করতে। নির্মাতারাও আমাকে ভীষণভাবে সহযোগিতা করছেন। আমিও যথেষ্ট শ্রম দিচ্ছি। আমার বিশ্বাস একদিন আমার স্বপ্ন পূরণ হবেই।’ রুহী’র প্রিয় নৃত্যশিল্পী নিপা, মৌ, বেবী, তামান্না।

২১ সেপ্টেম্বর জন্ম নেয়া রুহী’র এক ভাই রণ। তার বাবা এম এ রহিম ও মা হেলেন বদরুদ্দীন। সাধারণ নৃত্যে তিনি তালিম নিয়েছেন নাহার, শহীদুল ইসলাম খোকন ও হুমায়ূন কবির আকন্দ’র কাছে এবং কত্থকে তালিম নিয়েছেন জীনাৎ জাহানের কাছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ