বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
Uncategorized

উপস্থাপনায় গায়িকা সুস্মিতা সাহা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

সেরাকণ্ঠ খ্যাত গায়িকা সুস্মিতা সাহা গানের পাশাপশি নিয়মিত উপস্থাপনাও করছেন। সংস্কৃতির এই শাখাতেও সুন্দরী এই গায়িকা দারুন পরিচিতি পেয়েছেন। উপস্থাপনা প্রসঙ্গে সুস্মিতা জানান, তিনি প্রথম উপস্থাপনা করেন “গানে গানে সকাল শুরু” নামের একটি সংগীত বিষয়ক অনুষ্ঠান। এটি চ্যানেল আইতে সরাসরি সম্প্রচারিত হতো।

সুস্মিতা বলেন, চ্যানেল আইয়ের “তারকা কথন” অনুষ্ঠানও আমি ২০১৮ সালে উপস্থাপনা করেছি। চ্যানেল আইয়ের অনুষ্ঠান দুটো ছয় মাস উপস্থাপনা করেছি। এরপর পড়াশোনার চাপ বেড়ে যাওয়ায় আর কন্টিনিউ করা হয়নি। তারপর হঠাৎ একদিন বাংলাদেশ টেলিভিশন থেকে অফার করা হয় জনপ্রিয় লোকসংগীত বিষয়ক অনুষ্ঠান হিজল তমাল উপস্থাপনার জন্য। এটি ২০১৯ সালের শেষের দিকে। তখন থেকেই আছি। বর্তমানেও করে যাচ্ছি। প্রতি বুধবার সকাল ৮:১৫ মিনিটে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হয়।

উপস্থাপনা করার কারণ সম্পর্কে জানতে চাইলে সুস্মিতা বলেন, গানের পাশাপাশি উপস্থাপনা করা আমার একটা শখ। কোনো পূর্ব পরিকল্পনা ছিল না উপস্থাপনায় আসার। হঠাৎ করেই সেরাকন্ঠের পর আমাকে যখন চ্যানেল আই থেকে অফার করা হয়, আমিও তখন রাজী হয়ে যাই। অন্য রকম ভালোলাগা কাজ করে উপস্থাপনা করতে। অনেক অজানা কিছু জানা যায়।

জানা যায়, বর্তমানে বেশ কয়েকটি গানে কন্ঠ দিয়েছেন সুস্মিতা। এগুলোর মধ্যে একটা হলো কাজী হাবলুর সুরে একটি গান, এটির মিউজিক ভিডিও করার পরিকল্পনা রয়েছে তার। গানটি লিখেছেন সৈয়দ মহসিন মুনীর রুবেল রহমানের সংগীতে এবং মঞ্জুরুল আলম মোহনের লেখা দুটি মৌলিক গান তৈরি করছেন। সুস্মিতা জানান, সেগুলোও খুব তাড়াতাড়িই প্রকাশ পাবে। তার ইচ্ছে আছে – যতদিন সম্ভব গান গাওয়ার পাশাপশি উপস্থাপনার কাজটা চালিয়ে যাওয়ার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ