শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
Uncategorized

শ্রীমঙ্গলে শেষ হলো নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৩ জুন, ২০২১

বাংলা চলচ্চিত্রের চিত্রনায়ক নিরব-চিত্রনায়িকা অপু বিশ্বাস জুটি বেঁধে অনুপম কথা চিত্রের ব্যানারে নির্মিত সরকারী অনুদান প্রাপ্ত সিনেমা ‘ছায়াবৃক্ষ’। গত রবিবার শ্রীমঙ্গলে শুটিং শেষ হলো। শেষ লটে ৫দিন শুটিং করে সিনেমাটির শেষ লটের শুটিং করে ছবির কাজ পুরোপুরি শেষ হয়েছে বলে জানান নিরব। ছবির প্রযোজক অনুপ কুমার বড়ুয়া জানান, শুটিং শেষ হলো। অক্টোবরে দুর্গাপূজায় ‘ছায়াবৃক্ষ’ মুক্তি দেয়ার ইচ্ছে আছে। গত বছর সরকারী অনুদান প্রাপ্ত ছবিগুলোর মধ্যে ‘ছায়াবৃক্ষ’ অনুদান পায়।

বন্ধন বিশ্বাসের পরিচালনায় নভেম্বরে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার একটি চা বাগানে ছবিটির বেশিরভাগ শুটিং সম্পন্ন হয়। পরে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে শুটিং পরিবেশ প্রতিকূলে চলে যায়। এবার পুরোপুরি কাজ শেষ কাজ শেষ হয়েছে চা বাগানের শ্রমিকের সুখ, কষ্ট, দিনযাপন, অধিকার নির্মিত এ ছবিটি। নিরবের বেশিরভাগ ছবি মসলাদার বাণিজ্যিক ঘরানার। এই প্রথম তিনি একজন চা বাগানের শ্রমিকের চরিত্রে অভিনয় করলেন।

এবিষয়ে নিরব বলেন, চা শ্রমিক হিসেবে আমাদের দেশে এক বিশাল জনগোষ্ঠী কাজ করছেন। তাদের অনেক অজানা বিষয় জানা যাবে এ ছবির মাধ্যমে। আমি নিজেও অনেক নতুন কিছু জেনেছি। পুরো শুটিং ভালো হয়েছে। দর্শকরা উপভোগ করবেন। ‘ছায়াবৃক্ষ’ প্রযোজক অনুপ বড়ুয়ার দ্বিতীয় ছবি। এর আগে তিনি সুজন বড়ুয়ার পরিচালনায় ‘বান্ধব’ নামে একটি ছবি প্রযোজনা করেছিলেন। করোনার কারণে ছবিটির মুক্তি আটকে আছে। সুযোগ বুঝেই বান্ধব দর্শকদের কাছে পৌঁছে দিতে চান অনুপ বড়ুয়া। সরকারী অনুদানে ছায়াবৃক্ষ ৫০ লাখ টাকা অনুদান পেয়েছে।

অনুপ বড়ুয়া বলেন, অনুদান ৫০ লাখ টাকা হলেও বাজেট গিয়ে দাঁড়াচ্ছে আরও বেশি। পুরো টাকা না পেলেও নিজ উদ্যোগে কাজ শেষ করছি। সরকারি অনুদান হলেও আমরা কর্মাশিয়ালি ফাইট করতে পারবো। ভিন্নধারা ও বাণিজ্যিক ধারা দুটোর কম্বিনেশন পাবে দর্শক। মুক্তি দেব শারদীয় দূর্গা উৎসবে। নিরব-অপু বিশ্বাস ছাড়াও ‘ছায়াবৃক্ষ’তে আরও অভিনয় করেছেন নওশাবা সুমিত, শতাব্দী ওয়াদুদ, বড়দা মিঠু, ইকবাল আহমেদ।

‘ছায়াবৃক্ষ’র দুটি গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় প্লেব্যাক জুটি ও চ্যানেল আই সেরা কণ্ঠের মঞ্চ থেকে উঠে আসে সময়ের দুই তারকা শিল্পী ইমরান-কোনাল এবং কিশোর-আঁখি আলমগীর। আছে ফলজুর রহমান বাবুর গান। গানগুলো লিখেছেন পরিচালক বন্ধন বিশ্বাস। ইমন সাহার সুর ও সংগীতের পাশাপাশি ছবির আবহ সংগীতও করছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ