শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
Uncategorized

তানিয়া রিদি’র ব্যস্ততা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

এ তরুণ প্রজন্মের ফ্যাশন মডেল তানিয়া রিদি। টেলিভিশন মিডিয়ায় মডেলিং আর অভিনয় করে ক্রমশঃ আলোচনায় চলে এসেছে। নিজের কাজ দিয়ে এই দীর্ঘাঙ্গী গ্ল্যামারাস এই তরুণী একজন মডেল ও অভিনেত্রী হিসেবে নিজের পরিচিতি গড়ে তুলেছেন।

রিদি জানান, সাংস্কৃতিক অঙ্গনে তার পদচারণার সূচনা হয়েছিল একজন ফ্যাশন মডেল হিসেবে। এরপর টেলিভিশন নাটকে অভিনয়, বিজ্ঞাপনচিত্র ও মিউজিক ভিডিওতে মডেলিং শুরু করেন। নিজের চলমান শোবিজ ক্যারিয়ার আর ভবিষ্যৎ কর্ম পরিকল্পনাসহ আরও কিছু বিষয় নিয়ে তানিয়া রিদি সম্প্রতি কথা বলেন এই প্রতিবেদকের সঙ্গে।

নিজের অভিনীত প্রথম টেলিভিশন নাটক সম্পর্কে রিদি বলেন, আমি প্রথম অভিনয় করি ঈদুল আজহার বিশেষ নাটক “তিন পণ্ডিত” এ। এরপর অভিনয় করি এটিএন বাংলার জনপ্রিয় সিরিয়াল “ডিবি”তে। এরপর “চাপাবাজ” সিরিয়ালে অভিনয় করি। রিদি এসবের বাইরে অভিনয় করেন “দ্য লাভ” নামের একটি ওয়েব ফিল্মে। আরও অভিনয় করেন “স্বাধীনতার ৫০ বছর” নামের একটি নাটকে। পাশাপশি সরকারি কিছু তথ্যচিত্রেও অভিনয় করেছেন বলে জানান তিনি। এছাড়াও “দজ্জাল বউ” এবং “ভাবির বয়ফ্রেন্ড” নামের দুটি শর্ট ফিল্মে অভিনয় করেছেন।

২০১৯ সাল থেকে ফ্যাশন মডেলিংয়ের সঙ্গে যুক্ত থাকা ঢাকার মেয়ে তানিয়া রিদি বেশ কিছু বড় ফ্যাশন ইভেন্টে কাজ করেছেন বলে জানান। আবার বিভিন্ন ফ্যাশন হাউজের ফ্যাশন মডেল হিসেবে স্টিল বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। সাম্প্রতিক সময়ে তিনি প্রাইম হসপিটালের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন। এছাড়াও লীজান এর একটি প্রোডাক্ট মডেলিং করেছেন বলে জানান তানিয়া রিদি।

নিজের অভিনীত মিউজিক ভিডিওর নাম জানাতে গিয়ে তানিয়া রিদি বলেন, আমি অনেক মিউজিক ভিডিওতে মডেলিং করেছি। জনপ্রিয় শিল্পী ইমন খানের গাওয়া “আহত পাখি” গানে প্রথম মডেল হই। এরপর মাহী চৌধুরী, কামরুজ্জামান রাব্বি, এসকে প্রকাশ, প্রিয়াংকা প্রমুখ শিল্পীর গানে মডেলিং করেছি। শোবিজে তার টার্গেট সম্পর্কে রিদি বলেন, আমার পরিকল্পনা হলো বিজ্ঞাপনচিত্র, নাটক, চলচ্চিত্রসহ বিনোদনের বিভিন্ন মাধ্যমে কাজ করতে।

কারণ, শোবিজে আমার প্রধান টার্গেট হলো – দেশের জনপ্রিয় একজন মডেল ও অভিনয়শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা। আমি চাই দেশের সব মানুষ আমাকে চিনুক। মিরপুর বাঙলা কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক সম্পন্ন করা তানিয়া রিদি এক সময় উচ্চতর শিক্ষা নেওয়ার জন্যে দেশের বাইরে চলে যেতে চেয়েছিলেন। কিন্তু মিডিয়ার প্রতি দুর্নিবার টানের কারণে বিদেশে না গিয়ে মিডিয়ায় স্থায়ী হওয়ার পরিকল্পনা করেন। সেই লক্ষ্যেই তিনি এখন মিডিয়ায় কাজ করছেন। এক্ষেত্রে এখন তিনি পারিবারিক সমর্থন আর উৎসাহ পাচ্ছেন বলেও জানান। যদিও শুরুতে পরিবার থেকে বাধা ছিল মিডিয়ায় কাজ করার বিষয়ে।

তানিয়া রিদি জানান, বিনোদনের বৃহৎ মাধ্যম চলচ্চিত্রে অভিনয় করে নায়িকা হিসেবে প্রতিষ্ঠা পাওয়া চূড়ান্ত টার্গেট। চলচ্চিত্রের নায়িকা হবেন বলেই তিনি নাচ ও ফাইট শিখেছেন। অর্থাৎ নিজেকে আগে থেকেই প্রস্তুত করে নিচ্ছেন। এই প্রসঙ্গে তিনি বলেন, চলচ্চিত্রে কাজ করা প্রতিটা অভিনয় শিল্পীর জন্যে স্বপ্নের বিষয়। শৈশব থেকেই আমি স্বপ্ন দেখে আসছি – চলচ্চিত্রের একজন জনপ্রিয় নায়িকা হবো।

তানিয়া রিদি সবশেষে জানান, মিডিয়ায় প্রতিষ্ঠা পাওয়া তার জন্যে এখন বড় চ্যালেঞ্জ। যদিও প্রতিষ্ঠা পাওয়ার বিষয়ে তিনি আত্মবিশ্বাসী। তিনি বলেন, চ্যালেঞ্জ জয়ী হয়ে অবশ্যই আমি সাফল্যের মুকুট মাথায় তুলতে সক্ষম হবো। সবে তো আমি কাজ শুরু করেছি, পুরোমাত্রায় ব্যস্ততা আসার পর ঠিকই আমি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ