শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
Uncategorized

হারুন রুশো নির্মানে সাব্বির-মীমের ‘এমনো রাঙিন দিনে’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

সম্প্রতি রাজধানীর উত্তরায় আনন্দ বাড়ী শুটিং হাউজে নির্মিত হয়েছে জনসচেতনতা মূলক পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নাটক ‘এমনো রঙিন দিনে’।নাটকটি রচনা করেছেন গওহর গালিব। পরিচালনা করেছেন নাট্যনির্মাতা হারুন রুশো আর নাটকটি প্রযোজনা প্রতিষ্ঠান নাঈম মিডিয়া হাউজ।

গল্পে দেখা যাবে,ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে চাকরির জন্য আপ্রাণ চেষ্টা করছে হাসান, মূলত টিউশনি করেই নিজের খরচ মেটান তিনি। ঘটনাক্রমে ছাত্রী হেমা তার প্রেমে পড়ে, মেয়েটাকে খুব ভালো লাগে হাসানের। কিন্তু একদিকে একের পর এক ইন্টারভিউ দিয়েও অভিজ্ঞতা না থাকায় চাকরি হচ্ছে না, অন্যদিকে হেমা বিয়ের জন্য চাপ দিতে থাকলে দিশেহারা হয়ে পড়ে হাসান। দেখা হয় ভার্সিটির বড়ভাই এজাজের সাথে, যিনি ঝোঁকের মাথায় বিয়ে করে বছর না ঘুরতেই একসন্তানের বাবাও হয়েছেন। কিন্তু এখন বুঝতে পারছেন পরিবার পরিকল্পনা না মানলে পরিকল্পিত সংসার গড়া সম্ভব না, তাই শেষমেষ ডাক্তারের শরণাপন্ন হন। হেমাকে বিয়ের চিন্তা করছে হাসান এ কথা শুনেই বাধা দেন এজাজ, কারণ হেমার এখনো আঠার বছর পূর্ণ হয়নি, তাকে বিয়ে করা আইনত দণ্ডনীয় অপরাধ। এদিকে হেমার বড়লোক বাবা অন্য একছেলের সাথে মেয়ের বিয়ে ঠিক করেছে, বাধ্য হয়ে হেমা পালিয়ে আসে হাসানের কাছে। এখন কী করবে হাসান?

নাটকটিতে অভিনয় করেছেন – নাদিয়া আফরীন মীম, সাব্বির আহমেদ, উর্মিলা শ্রাবন্তী কর, রহমত আলী, আশরাফুল আশীষ, রিমু রোজা খন্দকার, শেখ স্বপ্না, জাহিদ ইসলাম প্রমূখ।’ এমনো রঙিন দিনে’ নাটকটি খুব শীঘ্রই টেলিভিশনে প্রচার হবে বলে নিশ্চিত করেন নাট্যনির্মাতা হারুন রুশো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ