বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
Uncategorized

লাভলী দেবের নতুন গান ‘আমার বন্ধু মহা যাদু জানে’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৪ জুন, ২০২১

দেশীয় লোকগানের সুন্দরী – সুন্দরী গায়িকা লাভলী দেব নিয়মিত বিটিভিসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলে মিউজিক্যাল শো দিয়ে দর্শক মাতাচ্ছেন। তেমনি দেশ – বিদেশের মঞ্চ মাতানো লোকগানের জনপ্রিয় কণ্ঠশিল্পী তিনি। প্রায় নিয়মিতই লাভলী দেব নতুন নতুন গান নিয়ে ইউটিউবের দর্শকদেরও দারুনভাবে মাতিয়ে রাখছেন। লোকগানের জনপ্রিয় এই সংগীতশিল্পী এবার বৈশাখে আলোচনায় ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরীর সঙ্গে গাওয়া একটি ডুয়েট গানের মাধ্যমে। এটি একটি সিলেটি ভাষার গান ছিল বলে জানান লাভলী দেব। আর তপন চৌধুরী চট্টগ্রামের মানুষ হলেও এবারই তিনি প্রথম সিলেটি ভাষার গান গেয়েছেন। যদিও তার শশুরবাড়ি সিলেটে।

লাভলী দেব জানান, সিলেট অঞ্চলের অনেক শ্রোতাপ্রিয় গানের জনপ্রিয় গীতিকার একে আনাম এর লেখা ও সুরে ‘ও সোনার চান্দে রে ও মায়ার চান্দে রে, চান্দে মায়া লাগাইছে’ এই গানে তিনি আর তপন চৌধুরী দ্বৈতকণ্ঠ গেয়েছেন। গানটির সংগীতায়োজন করেছেন তরুণ প্রজন্মের সংগীত পরিচালক শোভন রায়। এই গানটি সবার সামনে নিয়ে আসতে সার্বিকভাবে সহযোগিতা করেছেন অডিও কোম্পানি প্রোটিউন এর কর্ণধার প্রসেনজিৎ ওঝা।

জানা গেছে, সিলেট অঞ্চলের এই জনপ্রিয় গানটি তপন চৌধুরী গাইবার ইচ্ছে প্রকাশ করেছিলেন। সিলেটের গান এবং সিলেটের মানুষের প্রতি ভালোবাসা থেকেই গানটি তিনি গেয়েছেন। লাভলী দেব এবার আরও একটি নতুন গান নিয়ে হাজির হলেন তার অগণিত দর্শক – শ্রোতা – ভক্তদের সামনে। “আমার বন্ধু মহা যাদু জানে” শীর্ষক লাভলী গাওয়া একক এই গানটি ৩ জুন ( বৃহস্পতিবার ) মিউজিক ভিডিও আকারে প্রোটিউন এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

শিল্পী লাভলী দেব জানান, গানটির গীতিকার ও সুরকার সিলেটের জনপ্রিয় গীতিকার খোয়াজ মিয়া। এটির সংগীতায়োজন করেছেন শোভন রায়। নতুন এই গানটি প্রসঙ্গে লাভলী দেব বলেন, দারুন হয়েছে গানটি। এটি সিলেট অঞ্চলের জনপ্রিয় একটি লোকগান। আমার খুব পছন্দ এমন সুন্দর একটি গান করার বিষয়ে এগিয়ে আসার জন্যে আমি প্রসেনজিৎ ওঝার প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আশা করছি – এটি অসাধারণ একটি গান হিসেবে শ্রোতা – দর্শকদের প্রশংসা অর্জন করতে সক্ষম হবে।

প্রসেনজিৎ ওঝা বলেন, আমি সব সময়ই আমাদের শিল্পী এবং শেকড়ের সংস্কৃতির জন্যে কাজ করে যেতে চাই। লাভলী দি’র গানটি আমার সেই চেষ্টারই একটা অংশ।

লাভলী দেব জানান, সম্প্রতি একসঙ্গে ছয়টি সিলেট অঞ্চলের গানের কাজ শুরু করেছেন। গানগুলোর সংগীত পরিচালনা করছেন বিনোদ রায়। গানগুলো হলো – সইগো রাধার মন্দিরে উদয় শ্যাম চিকন কালা, হায়রে বন্ধু কালাচান তোমার লাগি গেল প্রান রে, ও প্রান বৃন্দে আমার প্রাণ যায় প্রান বন্ধু বিনে, বালা নাচিয়া নাচিয়া পিয়ারি যায় রে হাছন রাজার পানে চায় রে, প্রাণ বন্ধু গেলো গো বৃন্দাবন মলিন করিয়া, বিনা দোষে দোষী আমি এ ভব সংসারে।

এই গানগুলো গাওয়ার বিষয়ে লাভলী দেব বলেন, আগে পাঁচটি গান করেছিলাম। এবার আরও ছয়টি গান করছি। এক্ষেত্রে আমি বলবো – যথারীতি সিলেটের জনপ্রিয় গানগুলো, যেগুলো আমার কমিটমেন্ট ছিল আবার নতুন করে জাতীয়ভাবে তুলে আনা। আমি সেই গানগুলোই করছি আবার।

প্রকাশিত নতুন গানটি নিয়ে লাভলী দেব বলেন, দারুন জমজমাট একটি গান হয়েছে এটি। যদিও করোনা পরিস্থিতি পার করছি আমরা, তবুও বলবো আমাদের লকডাউন সময়ে গানটি সবার ভালো লাগবে। সবশেষে আমার অনুরোধ – আসুন করোনা মহামারীর এই কঠিন সময়টা আমরা স্বাস্থ্যবিধি মেনে চলে নিজেরা নিরাপদ থাকি, নিজেদের পরিবারকে নিরাপদ রাখি। স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার জন্যে এছাড়া আর বিকল্প নেই। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ