বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
Uncategorized

বিপ্লব সাহার পরিকল্পনায় হৈমন্তী’র জামাই ষষ্ঠী’র গান

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৪ জুন, ২০২১

জামাই ষষ্ঠী একটি লোকায়ত প্রথা। ষষ্ঠীদেবীর পার্বণ থেকেই এই প্রথার উদ্ভব। বৈদিক যুগ থেকেই জামাই ষষ্ঠী পালন হয়ে আসছে। প্রতি বছর জৈষ্ঠ্য মাসের ষষ্ঠী তিথিতে প্রথম প্রহরে ষষ্ঠী পূজার আয়োজন করা হয়। বাঙালি হিন্দু সমাজে এ উৎসবের সামাজিক গুরুত্ব অনস্বীকার্য। বিশেষত্ব যে পরিবারে সদ্য বিবাহিত কন্যা রয়েছে সেই পরিবারে এই পার্বণ টি ঘটা করে পালন করা হয়।

আগামী ১লা আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ এবং ১৬ ই জুন ২০২১ বুধবার প্রথমবারের মতো জামাই ষষ্ঠী উপলক্ষে বাংলাদেশের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা’র ‘বিশ্বরঙ’ আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান ‘সেরা জামাই যুদ্ধ’। এই উপলক্ষ্যে প্রথমবারের মতো জামাই ষষ্ঠী’কে ঘিরে একটি গান করা হয়েছে। গানটির মূল পরিকল্পনা বিপ্লব সাহা’র। গানটি লিখেছেন ও সুর সঙ্গীত করেছেন উজ্জ্বল সিনহা। গত বুধবার সন্ধ্যায় গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে। গানটিতে কন্ঠ দিয়েছেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী হৈমন্তী রক্ষিত দাস। গান রেকর্ডিং-এর সময় উপস্থিত ছিলেন হৈমন্তী’র স্বামী অসীম দাস।

গানটি প্রসঙ্গে বিপ্লব সাহা বলেন, ‘বিশ্বরঙ পরিবারে হৈমন্তীর আগমন। তাকে শুভেচ্ছা-অভিনন্দন। আমাদের ধারণা মতে বাংলাদেশে এ ধরনের জামাই ষষ্ঠী উৎসব কে ঘিরে গান এই প্রথম। একটা অসাধারণ গান দিয়ে বিশ্বরঙ পরিবারের সাথে হৈমন্তীর সম্পৃক্ততা। বিষয়টা আমার কাছে সত্যিই ভালোলাগার। খুউব চমৎকার গেয়েছে হৈমন্তী। আশা করছি উৎসবকে ঘিরে এই গান সবারই ভালোলাগবে। গানের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি বিশ্বরঙ পরিবারের বিশেষ কৃতজ্ঞতা ধন্যবাদ। যেকোনো উৎসবকে আরো বেশি রঙিন করতে বিশ্বরঙ পরিবার অঙ্গীকারবদ্ধ।’

হৈমন্তী বলেন, ‘জামাই ষষ্ঠী’কে ঘিরে কোন মৌলিক গান এবারই আমার প্রথম গাওয়া। গানটির কথা ও সুর সত্যিই আমার কাছে ভীষণ ভালোলেগেছে। যেহেতু উৎসব কেন্দ্রিক গান, তাই অনেক বেশি ভালোলাগা নিয়ে গানটি গেয়েছি। বিপ্লব দা’র প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রিয় উজ্জ্বল সিনহা দাদা’র প্রতিও আমাকে এমন চমৎকার কথা ও সুরের গান উপহার দেবার জন্য।’

বিপ্লব সাহা জানান, শিগগিরই হৈমন্তী’র গান নিয়ে ফ্যাশন ভিডিওটি বিশ্বরঙ’র ফ্যাশন ক্লাব-এ এবং ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। এরইমধ্যে প্রকাশিত হয়েছে হৈমন্তী ও প্রতীক হাসানের নতুন গান ‘এতোটা ভালোবাসি’। গানটি লিখেছেন ফয়সাল রাব্বিকীণ, সুর করেছেন সৈয়দ মনসুর। এছাড়াও প্রকাশ পেয়েছে হৈমন্তী’র গাওয়া পার্থ বড়ুয়া’র নতুন সঙ্গীতায়োজনে শেফালী ঘোষ’র বিখ্যাত গান ‘চান মুখে মধুর হাসি’ গানটি। গানটি লিখেছেন ও সুর করেছেন মোহাম্মদ নাসির।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ