মঞ্চনাটকের প্রশংসিত অভিনয়শিল্পী জ্যোতি সিনহা। ঢাকার মঞ্চের অনেক আলোচিত নাটকে অভিনয় করেছেন তিনি। এবার নাম লেখালেন চলচ্চিত্রে। একসঙ্গে দুটি চলচ্চিত্রে দেখা যাবে তাকে। একটি স্বল্পদৈর্ঘ্য ও অন্যটি মুক্তদৈর্ঘ্য। এ দুটি চলচ্চিত্রের গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন শুভাশিস সিনহা।জ্যোতি।
সিনহা গণমাধ্যমকে বলেন, ‘আমার শুরু মঞ্চ থেকে, আমার মূল জায়গা মঞ্চই। তবে ভালো কোনো কাজের সঙ্গে যুক্ত হতে বাধা নেই। চলচ্চিত্র একটি শক্তিশালী আর বিস্তৃত মাধ্যম, তাই সুযোগ পেলে থিয়েটারের পাশাপাশি চলচ্চিত্রে বা স্ক্রিনে কাজ করার ইচ্ছে ছিল। দুটি চলচ্চিত্রের গল্পই ভিন্নধর্মী, তাই সুযোগটা হাতছাড়া করিনি।’ এরই মধ্যে চলচ্চিত্র দুটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। খুব শিগগির একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে এ দুটি চলচ্চিত্র।
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে গল্পে দেখা যাবে, ‘আলো আমার আলো’ চলচ্চিত্রটি এতে রূপা চরিত্র রূপায়ন করেছেন তিনি। রূপা যখন শহর জীবনে সম্পর্ক-চাকরি নানা বিষয় নিয়ে সমস্যায় জর্জরিত, তখন ফেসবুকে একটি পোস্ট দেন তিনি। এ সময় আলো নামে একটি মেয়ে রূপাকে মেসেঞ্জারে কিছু লিখে পাঠায়। সে বলে, তার দুঃখের কাছে পৃথিবীর আর সব দুঃখ তুচ্ছ। তারপর রূপা আর আলোর মধ্যে একটা সম্পর্ক গড়ে ওঠে। আলোর করুণ গল্প শুনে রূপা তার জীবনের যন্ত্রণা ভুলে যায়। অন্যদিকে ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের গল্প গড়ে উঠেছে সমাজের বাস্তব চিত্র নিয়ে।
Previous articleগৌতমের কোরিওগ্রাফিতে রয়েল মালাবারের মডেল হলেন মিশা সওদাগর
Next articleএখনো দর্শকের প্রথম পছন্দ নোবেল

Leave a Reply