শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
Uncategorized

হেফাজত-পুলিশ সংঘর্ষে কেড়ে নিলো কাবিলার কন্ঠ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৩ মে, ২০২১

বাংলা চলচ্চিত্রের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা কাবিলা। প্রকৃত নাম নজরুল ইসলাম শামীম। চলচ্চিত্রে বরিশালের আঞ্চলিক ভাষায় সংলাপ বলে এই কৌতুক ও খল অভিনেতা সুখ্যাতি পেয়েছেন। যে কণ্ঠে সংলাপ বলে তিনি পেয়েছেন খ্যাতি, সেই কণ্ঠ নিয়েই বিপাকে পড়েছেন এই অভিনেতা কাবিলা। কাবিলা দীর্ঘদিন ধরে স্বাভাবিকভাবে কথা বলতে পারছেন না। কারণ জানালেন হেফাজত-পুলিশ সংঘর্ষে রাবার বুলেট তার গলায় বিদ্ধ হলে কণ্ঠ বিকল হয় ।

কাবিলা বলেন, ২০১৩ সালের একদিন মতিঝিলে হেফাজত ইসলাম বিক্ষোভ করছিল। ভোরবেলা আমি মর্নিং ওয়াকে বের হই। এমন সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। হঠাৎ একটা রাবার বুলেট আমার গলায় এসে লাগে। প্রাথমিকভাবে বাইরে থেকে ঠিক মনে হলেও পরে বুঝতে পারি গলার ভেতরে সমস্যা রয়েই গেছে। ভেতরে ঘা হয়ে গিয়েছিল। চিকিৎসা করতে গিয়ে ক্যানসার ধরা পড়ে।’ এরপর কাবিলা ব্যাংকক চলে যান উন্নত চিকিৎসার জন্য। এখনও তার কথা বলতে কষ্ট হয়। চিকিৎসার আগে সেটাও পারতেন না বলে জানান এই অভিনেতা। এ অবস্থায় বর্তমানে কোনো সিনেমার ডাবিং করছেন না কাবিলা। এখন তার অভিনীত চরিত্রে কণ্ঠ দেন অন্য একজন।

কাবিলা ১৯৮৮ সালে ‘যন্ত্রণা’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। প্রথম দিকে নেতিবাচক চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করলেও পরে কমেডিয়ান হিসেবে আরও বেশি জনপ্রিয় হন। ‘অন্ধকার’ সিনেমায় অভিনয় করে কাবিলা শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এ ছাড়া ‘ভালোবাসা আজকাল’ সিনেমার জন্য ২০১৩ সালে পেয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ