শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
Uncategorized

শ্রাবন্তী আমেরিকান ডিগ্রী লাভ করলেন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৩ মে, ২০২১

আমেরিকান ডিগ্রী লাভ করলেন নন্দিত অভিনেত্রী ঈপশিতা শ্রাবন্তী। আমেরিকার নিউইয়র্কের জামাইকা’তে অবস্থিত ‘অ্যালেন স্কুল অব হেলথ সাইন্সেস’ থেকে তিনি নয় মাস’র মেডিক্যাল অ্যাসিসট্যান্ট কোর্স সম্পন্ন করার পর (যদিও করোনার কারণে সময় লেগেছে এক বছর) গত ২১ মে শ্রাবন্তী স্কুলটি থেকে সার্টফিকেট লাভ করেন। আমেরিকান এই ডিগ্রী লাভ করা নিয়ে বেশ উচ্ছসিত তিনি। তাই নিজের জীবনের এই অর্জনের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও গত ২১ মে রাতে শেয়ার করেন।

বাংলাদেশে তার অগণিত ভক্ত, শুভাকাঙ্খী’সহ আমেরিকায় অবস্থিত অনেকেই তার এই অর্জনকে সাধুবাদ জানিয়ে অনুপ্রেরণা যুগিয়েছেন। স্বামীর সঙ্গে যে সময়টাতে শ্রাবন্তীর ডিভোর্স হয়ে যা, যে সময়টাতে তিনি মানকিভাবে বেশ চাপের মধ্যে ছিলেন, অনেক কষ্টের মধ্যে ছিলেন। সেই সময়টাতেই মূলত তিনি এই কোর্সটি করার জন্য আগ্রহী হয়ে উঠেন। যে শ্রাবন্তী ছাত্রী জীবনে পাঁচ ভাই বোনের মধ্যে লেখাপড়ায় সবচেয়ে কম আগ্রহী ছিলেন, সেই শ্রাবন্তী’ই অনেক কষ্টে, দুই মেয়েকে সামলে নিয়ে এই কোর্সটি সম্পন্ন করতে পেরেছেন। মুঠোফোনে আমেরিকার ব্রুকলেন থেকে শ্রাবন্তী তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন,‘ সত্যি বলতে কী যে সময়টাতে আমি মানসিকভাবে খুব চাপের মধ্যে ছিলাম, সেই সময়টাতেই আমি সিদ্ধান্ত নেই যে আমাকে আমেরিকাতে সম্মানের সাথে থাকতে হলে ভালো একটা কিছু করতে হবে। সেই সময়েই আসলে এই কোর্সটি করার সিদ্ধান্ত নেই। সেই সময় আমার দুই কন্যা’কে লালন পালন করা, নিজের সংসারের সবকিছু সামাল দিয়ে এই কোর্সটি করা আমার জন্য অনেক কষ্টের হলেও আমি সব মেনে নিয়েই কোর্সটি করেছি। এরমধ্যে আম্মুকেও হারালাম। সব মিলিয়ে কষ্টেও ছিলাম। অনেকেই নিরুৎসাহিত করেছেন। কিন্তু অনেক বেশি মানুষ আমাকে অনুপ্রেরণা দিয়েছেন।

শ্রদ্ধেয় সুবর্ণা মুস্তাফা আপা আমাকে অনেক বেশি অনুপ্রেরণা দিয়েছেন, যে কারণে আরো বেশি সাহস নিয়ে কোর্সটি করেছি আমি। যাক শেষ পর্যন্ত আল্লাহ’র অশেষ রহমতে আমি কোর্সটি সম্পন্ন করতে পেরেছি, এটাই অনেক বড় কথা। আমার জন্য যারা দোয়া করেছেন, যারা আমার পাশে থেকেছেন, অনুপ্রেরণা দিয়েছেন তাদের প্রত্যেকের প্রতি আমি কৃতজ্ঞ। ভালোলাগছে এই ভেবে যে আমেরিকায় এখন বেশ সম্মানের সাথে থাকতে পারবো। আমার দুই সন্তানের ভবিষ্যতটাও বেশ ভালোভাবে গড়তে পারবো-ইনশাআল্লাহ।’ প্রশ্ন রাখি আর কোনদিন কী অভিনয়ে ফেরার সম্ভাবনা নেই? এমন প্রশ্নের জবাবে শ্রাবন্তী বলেন,‘ কিছুদিন আগেও যখন বাংলাদেশে গিয়েছিলাম, ইচ্ছে ছিলো অভিনয় করার। কিন্তু আমার কেন যেন মনে হয়েছে স্ক্রিণ-এ আমাকে সুন্দর দেখাবেনা। যে কারণে কোন নাটকে অভিনয় করিনি। যখন মনে করবো স্ক্রিণে আমাকে সুন্দর দেখাবে তখনই অভিনয় করবো। শ্রাবন্তী রাজধানীর অগ্রনী স্কুল, ওমেন্স ফেডারেশন কলেজ এবং সিটি কলেজ-এ পড়াশুনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ