শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
Uncategorized

ঈদে দীপু হাজরা’র নাটক ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১০ মে, ২০২১

ঈদের সাতদিন প্রচার হবে রাত ৯ টায় এনটিভিতে নাটক ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’ হাস্যরসের আড়ালে পারিবারিক ও সামাজিক মূল্যবোধের গল্প। নাটকটি রচনা করেছেন বৃন্দাবন দাস আর পরিচালনা করেন দীপু হাজরা৷

এ গল্পে দেখা যাবে জন্মসূত্রে নাম ছিলো আলতাফ হোসেন। দাদী আদর করে ডাকতো আলতু বলে। শৈশবে সেই নামেই পরিচিত হয় আলতাফ। বয়স বাড়ার সাথে সাথে তার ব্যক্তিত্ব এবং আচরণের কারণে প্রথমে কে আলতুকে ‘ফালতু’ বলে সম্বোধন করেছিলো সে ইতিহাস জানা না গেলেও বর্তমানে ঐ ফালতু নামের নিচেই চাপা পরে গেছে আলতাফের আসল নামটি। শুরু থেকেই নামের এমন বিকৃতির প্রতিবাদ করে আসছে আলতু। সে তার নামের আদ্যাক্ষর ‘আ’ কে সামনে এনে বোঝানোর চেষ্টা করে আ তে আলতু হয় ফালতু নহে। তবুও তার পরিত্রাণ নেই। সচেতনভাবেই মানুষ তাকে ফালতু বলে ডেকে আনন্দ পায়-মাঝে মধ্যে এ নিয়ে আলতুর সাথে অপ্রতিকর ঘটনাও ঘটে যায়-সবাই এটাকে স্বাভাবিক ভাবেই মেনে নিয়েছে। আলতুকে ফালতু বলে ডাকা রীতিমত একটা বিনোদনের বিষয়ে পরিণত হয়ে গেছে।তারপর নানা ঘটনা ঘটতে থাকে।

এ নাটকে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশি, বৃন্দাবন দাস, আ খ ম হাসানের পাশাপাশি আরও দেখা যাবে নাদিয়া আহমেদ, নাদিয়া মিম, প্রাণ রায়, শিরিন আলম, মাসুদ রানা মিঠু, সোহানা শারমিন, আশরাফ রবি ও আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ