প্লে-ব্যাকে এবং আধুনিক গানের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী স্বীকৃতি আগামী ঈদ উপলক্ষ্যে তার ভক্ত শ্রোতাদের জন্য নতুন গান নিয়ে হাজির হচ্ছেন আজ। ধ্রুব মিউজিক স্টেশনে আজ সকাল ১১টায় প্রকাশ পাচ্ছে স্বীকৃতির নতুন গান ‘চন্দ্রাবতী’। গানটির সুর সঙ্গীত করেছেন শওকত আলী ইমন এবং লিখেছেন সুদীপ কুমার দীপ। গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন আলী আহসান লিটন। ঈদে নতুন গান আসা নিয়ে ভীষণ উচ্ছসিত নন্দিত এই সঙ্গীতশিল্পী।

স্বীকৃতি বলেন,‘ আল্লাহর অশেষ রহমতে আমি সুস্থ হয়েছি, সবার দোয়া ও ভালোবাসা আছে আমার প্রতি , এটা অকে বড় পাওয়া। শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাইয়ের সুর সঙ্গীতে আমি অনেক সিনেমায় প্লে-ব্যাক করেছি। সেসব গান শ্রোতা প্রিয়তাও পেয়েছে। তারই সুর সঙ্গীতে এবার আমার ভক্ত শ্রোতাদের জন্য একটু ভিন্ন ঘরানার গান চন্দ্রাবতী’তে নিজের কন্ঠকে নতুনভাবে উপস্থাপন করছি। আমি খুব খুব আশাবাদী গানটি নিয়ে। কারণ গানটির কথা যেমন আমার মনের মতো হয়েছে, ঠিক তেমনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীত পরিচালক ইমন ভাই অনেক যত্ন নিয়ে মনোযোগ দিয়ে গানটির কাজ করেছেন। আমার বিশ্বাস গানটি সকল শ্রেণীর শ্রোতা দর্শকের ভালোলাগবে।’

স্বীকৃতি জানান তার ‘চন্দ্রাবতী’ গানটিতে তার একমাত্র সন্তান কন্যা প্রত্যাশা’কেও দেখা যাবে। তাই গানটির প্রতি ভালোলাগা, উচ্ছাস একটু বেশিই তার। স্বীকৃতি’র প্রথম একক অ্যালবাম ‘হৃদয়ের শিহরণ’ প্রকাশ পায় ২০০০ সালে, সাউন্ডটেক-এর ব্যানারে। পরবর্তীতে একক অ্যালবাম ‘কী মায়া লাগাইলি’, ‘ আমার স্বপ্ন তুমি’, ‘বন্ধু’, ‘পীরিতে মজাইয়া’ ও হাছন রাজার গানের একটি অ্যালবাম প্রকাশ পায় সঙ্গীতা থেকে।

২০০২ সালে গাজী জাহাঙ্গীর পরিচালিত রিয়াজ-পূর্ণিমা অভিনীত ‘মায়ের সম্মান’ সিনেমাতে একসঙ্গে তিনটি প্লে-ব্যাক করার মধ্যদিয়ে প্লে-ব্যাকে তার যাত্রা শুরু হয়। আহমেদ ইমতিয়াজ বুলবুলের হাত ধরেই তার যাত্রা শুরু হয় প্লে-ব্যাকে। গানে স্বীকৃতির হাতে খড়ি বড় বোন আমেরিকা প্রবাসী ফেরদৌসী রহমান ও মা রমিসা রহমানের কাছে। পরবর্তীতে বিভিন্ন সময়ে নওগাঁ’তে ভবেশ মন্ডল, বজলুর রহমান বাবলু, হেলাল আহমেদ, বগুড়াতে বেলাল হোসেন, ছুটি এবং পরবর্তীতে ঢাকায় সুনীল কুমাল মন্ডল ও খন্দকার নূরুল আলমের কাছে গানে তালিম নেন। সঙ্গীতায়জনে তার প্রিয় শিল্পীর মধ্যে রয়েছে ফেরদৌসী রহমান, রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, শাম্মী আখতার, কনকচাঁপা।

Previous articleরবি’র নির্দেশনায় নতুনের সঙ্গে ফারিয়া
Next articleনৃত্যশিল্পী তিথী সেনের রহস্যজনক মৃত্যু

Leave a Reply