ঈদের জন্য নির্মিত হলো একক নাটক ‘ব্যাচেলর বাড়িওয়ালা’। নাটকটি রচনা ও পরিচালনা করেছে হুমায়ুন কাবেরী। নাটকটিতে অভিনয় করছে- জাহিদ হাসান, উর্মিলা শ্রাবন্তী কর, নাবিলা, সঞ্চিতা ও হুমায়ুন কাবেরী। নাটকটি সম্প্রতি উত্তরার লোকেশনে শুটিং হয়।

গল্পে দেখা যাবে, রবি একজন ব্যাচেলর বাড়িওয়ালা, পড়ালেখা শেষ করে বিয়ে করতে চেয়েছিল কিন্তু সাহস পায়নি, মনে ভয় ছিলো বেকার মানুষ বিয়ে করলে বৌ খাওয়াবে কি করে, সে ভয়ে বিয়েটা ঠিক সময় মত করতে পারেনি। মনে মনে একটা পণ ছিল টাকার মালিক না হয়ে বিয়ে করবেনা। এক সময় ছোটখাটো ব্যাবসা করে টাকার মালিক হয়, বাড়ি হয়, গাড়ি হয় কিন্তু ততদিনে বিয়ের বয়স পার হয়ে যায়। এখন তার ইচ্ছা বিয়ে করবে কিন্তু তাঁর উপযুক্ত ভালো মেয়ে খুজে পাচ্ছেনা। রবি মনে মনে মেয়ে খুজতে থাকে। তার বাড়িতে ফ্যামেলী ভাড়াটিয়া উঠলে তাদের মেয়েদের নিয়ে কল্পনা করতে থাকে বিয়ে করবে বলে। কিন্তু বয়স বেশি বলে সবাই তাকে মামা বলে ডাকে। মামা ডাকটা একবারে পছন্দের না তার, তাইতো বাড়ির কাজের ছেলেকে সব সময় ধমক দিত, মাঝে-মাঝে মাইরও দিতো মামা ডাকার জন্য। রবির বাড়িতে ব্যাচেলর ও ফ্যামেলী সব ভাড়া দেয়া হয়। তার মনে একটা সমবেদনা, যে সময় সে ব্যাচেলর ছিল তখন তাকে কোন বাড়িওয়ালা বাসা ভাড়া দিতে চাইতো না। তাই ব্যাচেলর হওয়াতে তার অনেক কষ্ট করতে হয়েছে বাসা ভাড়া পেতে। তাই যখন তার বাড়ি হয়েছে তখন সে ঠিক করে ব্যাচেলরদের সে তার বাড়িতে ভাড়া দিবে। তাই ভাড়া দেয় ব্যাচেলদের। তবে ফ্যামেলী ভাড়াটিয়াতো স্বাভাবিক ভাবে ভাড়া থাকেই। একদিন বাসা ভাড়া নিতে আসে সুন্দরী দুই বোন তাদের দেখে রবি খুব খুশি হয়। তার ধারনা এই দুই বোনের মধ্যে যে কোন একজনকে বিয়ে করে ব্যাচেলার জীবনের অবসান ঘটাবে। কিন্ত রবি কি পারবে ?

এটা দেখতে হলে অপেক্ষা করতে হবে ‘ব্যাচেলর বাড়িওয়ালা’ নামের নাটকটির জন্য। উইনার্স মাল্টিমিডিয়ার এই নাটকটি ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে বলে জানান নির্মাতা।

Leave a Reply