শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
Uncategorized

আজ চিত্রনায়ক ওমর সানী জন্মদিন

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

বাংলা চলচ্চিত্রের নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। দুই যুগেরও বেশি সময় ধরে রুপালি জগতে তার পথচলা। এই অভিনেতার অসংখ্য ব্যবসাসফল সিনেমা আজও দর্শকের মনে গেঁথে আছে। বৃহস্পতিবার (৬ মে) এই অভিনেতার জন্মদিন। বিশেষ এই দিনে কোনো আয়োজন রাখেননি ওমর সানী। করোনাকালে পরিবার-পরিজন নিয়ে ঘরবন্দি সময় কাটাচ্ছেন তিনি। তার ভাষায়—‘করোনার এই সময়ে জন্মদিনে নো পার্টি, নো আয়োজন।’

চিত্রনায়ক ওমর সানী বলেন, ‘করোনার এই সময়ে আয়োজন করে জন্মদিন উদযাপন করতে চাচ্ছি না। এবারের জন্মদিনে আমার সবচেয়ে বড় সারপ্রাইজ আমার ছেলে ফারদিনের স্ত্রী আয়েশা। ইফতারের পর আয়েশার আম্মা মানে আমার বেয়াইন ও তার আম্মা আসবেন। তাদের নিয়ে একটা কেক কাটবো।’ ওমর সানী ফ্যান ক্লাব থেকে ইফতার বিতরণের আয়োজন করা হয়েছে। বিষয়টি উল্লেখ করে ওমর সানী বলেন, ‘আমার বাসার নিচে বউমাকে নিয়ে ইফতার বিতরণ করবো। এবারের জন্মদিনটা এভাবেই কাটাতে চাই। জন্মদিনে সকলের কাছে দোয়া চাচ্ছি, যেন বাকিটা জীবন মানুষের দোয়া-ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে পারি। আর আমার ভক্ত-শুভাকাঙ্ক্ষী ও জমজমাট পরিবারের প্রতি শুভেচ্ছা।’

১৯৬৯ সালের ৬ মে বরিশালে জন্মগ্রহণ করেন ওমর সানী। তবে তার শৈশব, কৈশোর কেটেছে পুরাণ ঢাকার জিঞ্জিরা এবং কালীগঞ্জে। ক্রিকেট, ফুটবল ছাড়াও অনেক খেলায় পারদর্শী ছিলেন তিনি। তবে তার ইচ্ছে ছিল একদিন চলচ্চিত্রের নায়ক হবেন। পরিবারের উৎসাহ আর বাবার অনুপ্রেরণায় রুপালি দুনিয়ায় পথচলা শুরু হয় ওমর সানীর।

১৯৯৩ সালে ‘চাঁদের আলো’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে ওমর সানীর। শেখ নজরুল পরিচালিত এ সিনেমার সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এর পরই মূলত বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়ক হিসেবে দর্শক হৃদয়ে ঠাঁই করে নেন ওমর সানী। এরপর ‘কুলি’, ‘প্রেম প্রতিশোধ’, ‘মহৎ’, ‘আখেরি হামলা’, ‘চাঁদের হাসি’, ‘আত্ম অহংকার’, ‘আমি তুমি সে’সহ অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

১৯৯৪ সালে ‘দোলা’ চলচ্চিত্রে অভিনয় করেন ওমর সানী। এতে তার বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা মৌসুমী। এটিই এই জুটির প্রথম সিনেমা। পরবর্তী সময়ে নব্বই দশকের অন্যতম জনপ্রিয় জুটিতে পরিণত হন তারা। চলচ্চিত্রে অভিনয় করার সময় ওমর সানী এবং মৌসুমীর পরিচয় পরিণয়ে রূপ নেয়। এরপর ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ওমর সানী। এই দম্পতির দুই সন্তান-ফারদিন এহসান স্বাধীন (পুত্র) এবং ফাইজা (কন্যা)।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ