বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২১ অপরাহ্ন
Uncategorized

জন্মদিনে সাধারণ মানুষের পাশেই মমতাজ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৫ মে, ২০২১

আজ বাংলাদেশের বাউল সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগমের জন্মদিন। তবে গত বছরের মতো এবারের জন্মদিন নিয়েও তার কোন উচ্ছাস নেই, নেই আনন্দ প্রকাশের কোন আগ্রহ। কারণ গতবছরের মতো এই সময়েও করোনায় বাংলাদেশেরই শুধু নয় বিশ্বের বিভিন্ন দেশের মানুষ মারা যাচ্ছেন। তাই দিনটিতে তিনি সাধারণ মানুষের পাশেই থাকবেন বলে জানিয়েছেন। তাদের পাশে থেকে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন বলে জানান মমতাজ।মমতাজ জানান গতকাল এবং আজ তিনি মানিকগঞ্জে নিজ নির্বাচনী এলাকার সাধারণ অসহায় মানুষদের হাতে সরকারী ত্রাণ তহবিল থেকে এবং নিজের তহবিল থেকেও ত্রাণ তুলে দিবেন। তাই জন্মদিনটি তিনি সাধারণ মানুষের সঙ্গেই কাটাবেন।

মমতাজ বলেন,‘ জন্মদিন নিয়ে কোন উচ্ছাস নেই, আনন্দ নেই। এটা সত্যি ফেসবুক’সহ নানান সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাকে অনেকেই শুভেচ্ছা জানাচ্ছেন। অনেকেই মুঠোফোনেও ফোন করে শুভেচ্ছা জানান, সবার ভালোলাগা ভালোবাসা থেকেই তা করা। এটা একজন সাধারণ আমার জন্য অনেক বড় প্রাপ্তি। মানুষের ভালোবাসা পাওয়া সবচেয়ে বড় প্রাপ্তি হিসেবেই আমি বিবেচনা করি। কারণ আমি জানি আমি কী ছিলাম, আল্লাহর অশেষ রহমতে আমি আজ কোথায় এসেছি। আমি যেভাবেই থাকিনা কেন, যেখানেই থাকিনা কেন আমার শেকড় যেমন আমি ভুলিনা, আমার অতীত যেমন আমি ভুলিনা, ঠিক তেমনি আমার আজকের হয়ে উঠার নেপথ্যে যারা ছিলেন তাদেরকেও ভুলিনি। আমার এলাকার সাধারণ মানুষদেরকে আমি ভুলিনি। তাই করোনার এই ক্রান্তি লগ্নে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া টাকা সাধারণ মানুষের মধ্যে বিতরণ করবো আজকেও। আমি আমার নিজের কথা ভাবিনা, ভাবি আমার আজকে হয়ে উঠার পেছনে সাধারণ মানুষের কথা। তারা ভালো থাকলে, আমি ভালো থাকবো ইনশাআল্লাহ। তাদের নীরবে আমার জন্য দোয়া-আমার জন্য বিরাট প্রাপ্তি হিসেবেই গণ্য করি।’।

এদিকে সম্প্রতি মমতাজ বেগম ভারতের একটি বিশ্ববিদ্যালয় থেকে সম্মাননা সূচক ডিগ্রী ‘ডক্টর অব মিউজিক’-এ ভূষিত হয়েছেন। সারা পৃথিবীতে একমাত্র সঙ্গীতশিল্পী হিসেবে প্রকাশিত আট শতাধিক অ্যালবামের বিশ্ব রেকর্ড , সুদীর্ঘ ত্রিশ নছর যাবত বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা, সমাদৃত করা এবং লোকজ গানকে আধুনিকায়ন করে সর্বমহলে প্রশংসিত করার কারণে তিনি এই সম্মাননায় ভূষিত হন। এদিকে এরইমধ্যে মমতাজ বেগম হাছিবুর রেজা কল্লোলের নতুন সিনেমা ‘বন্ধু’তে বেলাল খানের সুর সঙ্গীতে আবারো গান গেয়েছেন। এই গানটি নিয়ে ভীষণ আশাবাদী তিনি।

মমতাজ বেগম ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’,‘ সত্ত্বা’ ও ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় গান গাওয়ার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। মীর সাব্বিরের অনুদানের সিনেমা ‘রাত জাগা ফুল’র সূচনা সঙ্গীত গেয়েছেন তিনি ইমন চৌধুরীর সুর সঙ্গীতে। আগামী ঈদের দিন রাত দশটার সংবাদের পর ‘আনন্দ মেলা’য় গান গাইতে দেখা যাবে মমতাজ বেগমকে ‘যতনে রাখিবো তোরে অন্তরে বান্ধিয়া’ গানটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ