দীর্ঘ ছয় বছরের বিরতির পর নাট্যপরিচালক নীহাজ খান কোভিড মহামারির ম্যুভমেন্ট নিষেধাজ্ঞার মাঝেই ঢাকার আশপাশের এলাকায় চিত্রায়িত করেছেন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ময়দা সুন্দরী’। এই প্রথম ধারাবাহিক নির্মাণ করলেন তিনি। এর আগে তিনি ভালোবাসা ভালোবাসায়, এক মুঠো প্রেম, অনুভূতির ছোঁয়া, তবুও জীবন, বলদ প্রেমিক ও ভাগ্য নাটক নির্মাণ করেছেন।

এ ছাড়াও ইউটিউবের জন্য নাটক নির্মাণ করেছেন – গ্রামের নায়ক, হাবার কপালে বউ নাই, নিখুঁত প্রেম, তবুও তুমি এবং প্রতিবন্ধী জীবন। শর্ট ফিল্ম নির্মাণ করেছেন ‘বখাটেপনা’ ও অ্যাকশন গল্পের ‘দুই রংবাজ’। নীহাজ খান জানান, তিনি আরো কিছু মিউজিক ভিডিও নির্মাণ করেছেন। কথা প্রসঙ্গে তিনি উল্লেখ করেন, একটি ছবির মহরতও করেছিলেন। কিন্তু প্রযোজক সমস্যায় পড়ায় সে ছবি আর নির্মিত হয়নি। এজন্য মাঝে তার বিরতি হয়ে গেছে।

নীহাজ খান জানান, তার সাত পর্বের ধারাবাহিক ময়দা সুন্দরী রচনা করেছেন সুজিত বিশ্বাস এবং প্রযোজনা করেছে মিডিয়া ক্রিয়েশন। ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন উর্মিলা শ্রাবন্তী কর, আরিফ হাসান, শবনম পারভীন, সোহেল খান, অনুভব মাহবুব, লিজা খানম, ফয়সাল শাহ, মৌমিতা মেহেক, নিথর মাহবুব, মিথিলা আহমেদ, মোহসিন রনি ও মুক্তা নূপুর।

এই ধারাবাহিকটির গল্পের আখ্যান ভাগ গড়ে উঠেছে দুই পরিবারের নানা জটিলতাকে কেন্দ্র করে। প্রেম, বিয়ে ইত্যাদিতো আছেই। ময়দা সুন্দরী’- চরিত্রে অভিনয় করেছেন উর্মিলা শ্রাবন্তী কর। আগামী ঈদকে সামনে রেখে নির্মিত এই ধারাবাহিকটির জন্য একটি টাইটেল গানও করা হয়েছে বলে পরিচালক জানান। দ্রুততম সময়ে কাজ শেষ করার জন্য নাটকটির চিত্রায়ণে ব্যবহার করা হয় তিনটি ক্যামেরা সেট-আপ। চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছেন মনিরুজ্জামান মনির, শাহাজাদা রহমান এবং মামুন আল হাসান।

Previous articleঈদে আসছে ফারজানা সুমি’র ‘ওরে পোড়া মন’
Next articleনতুন বিজ্ঞাপণে উদ্ভাসিত গাজী ফারুক

Leave a Reply