শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
Uncategorized

ইরফান খান চলে যাওয়ার বর্ষপূর্তি আজ

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

২০২০ সালের আজকের এই দিনে (২৯ এপ্রিল) অনন্তলোকের পথে পাড়ি জমান বলিউডে জনপ্রিয় এই অভিনেতা। মূলত ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হেরে গিয়ে তিনি পৃথিবী ছেড়ে চলে যান। ইরফান মারা যাওয়ার পর যে শূণ্যতা তৈরি হয়েছে, সেই শূণ্যতা কখনও পূরণ হবার নয়। আর তাই তো চলচ্চিত্র দুনিয়ায় তার নাম স্মরণ করা হয় শ্রদ্ধার সাথে। সবশেষে ৯৩তম অস্কার আসলে স্মরণ করা হয় তাকে।

এদিকে ইরফানের মৃত্যুর পর তার স্ত্রী সুতপা শিকদারের দিন কাটছে একাকিত্বে। তবে সময়ের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন তিনি। ভারতীয় গণমাধ্যমকে সুতপা বলেন, “একাকিত্ব, নিঃসঙ্গতা খুব শক্তিশালী। আমাদের খুব বেশি বন্ধু নেই। ইরফান ও আমার ছিল আলাদা একটি জগত। তবে ইরফান এত বেশি কাজ করতেন যে, বেশিরভাগ সময় আমার একাই সময় কাটাতে হতো। কিন্তু যখনই হাতে সময় পেতেন তিনি, তখনই আমরা উদযাপন করতাম। আসলে ইরফান ছাড়া আমার জীবনটা শূণ্যতায় মোড়া।”

তিনি আরও বলেন, “ইরফান মারা যাওয়ার দুই মাস আগে আমরা ঘুরতে যাওয়ার পরিকল্পনা করি। কারণ, চিকিৎসক বলেছিলেন যেকোনো সময় খারাপ কিছু হতে পারে। তবে আমি বিশ্বাস করতাম, তিনি সুস্থ হয়ে উঠবেন। আমি এখনও বিশ্বাস করি, তিনি আমার সঙ্গে আছেন। থাকবেন চিরদিন।”

ইরফান খান ১৯৮৮ সালে ‘সালাম বম্বে’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন। দীর্ঘদিনের ক্যারিয়ারে হিন্দি ভাষা ছাড়াও বিশ্বের নানান ভাষার ছবিতে অভিনয় করে অসংখ্য সিনেমায় দর্শকের মন ভরিয়েছেন তিনি। তিনি হলিউডের অস্কারজয়ী ‘লাইফ অব পাই’-য়ের মতো ছবিতে অভিনয় করেছেন। ২০১১ সালে ভারতের রাষ্ট্রীয় পুরষ্কার ‘পদ্মশ্রী’ উপাধী লাভ করেন এবং ২০১২ সালে ‘পান সিং তোমার’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার সহ একাধিকবার ‘ফিল্ম ফেয়ার এওয়ার্ড’ লাভ করেন। তাকে আমাদের বাংলাদেশি সিনেমায়ও দেখা গেছে । তিনি মোস্তফা সরওয়ার ফারুকীর ‘ডুব’ সিনেমায় অভিনয় করে প্রশংসা পান।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ