শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
Uncategorized

ইমতিয়াজের কথায় রাজু মন্ডলের ‘প্রশ্ন’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী রাজু মন্ডল এবার হাজির হলেন ব্যতিক্রমী কথামালার একটি গান নিয়ে। ‘প্রশ্ন’ শিরোনামের গানটির কথামালা লিখেছেন ইমতিয়াজ মেহেদী হাসান। ‘মন দিলা বিধি তুমি/মনের মানুষ দিলা না/গান দিলা অন্তরে তুমি/গানের মানুষ দিলা না’-এমন কথামালায় গানটির সুরারোপ করেছেন এস এম সোহেল এবং সঙ্গীতায়োজন করেছেন এস ডি সাগর।

গানটি নিয়ে কণ্ঠশিল্পী রাজু মন্ডল বলেন, পরিচ্ছন্ন ও সুন্দর কথামালার গান ‘প্রশ্ন’। গীতিকবি অত্যন্ত নিপুণভাবে আমাদের যাপিত জীবনের নানা জিজ্ঞাসা তার লেখনীর মাধ্যমে এই গানে তুলে ধরেছেন। নিজের জায়গা থেকে আমি গায়কীতে সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি। সুর-সঙ্গীতও চমৎকার হয়েছে। এখন গানটি আপনাদের ভালো লাগলেই আমাদের প্রয়াস স্বার্থক হবে।

গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, জীবনের খেরোখাতায় কত কিছুই না লেখা হয়। কিন্তু পাতায় পাতায় লেখা কিছু গল্প, কিছু প্রশ্ন, বরাবরই রয়ে যায় অন্তরালে। থাকে অপ্রকাশিত। আলোর মুখ না দেখা, সাহস করে বলে উঠতে না পারা তেমনই কিছু অনুভূতি নিয়ে লেখা গান ‘প্রশ্ন’। জীবন নামের বহতা নদীতে নাও বাইতে বাইতে গানটি শুনতে পারেন। আশারাখি আপনাদের ভালো লাগবে, মনের খোরাক যোগাবে।

সুরকার এস এম সোহেল বলেন, গানের প্রধান শক্তি কথা। ইমতিয়াজ ভাইয়ের গীতিকবিতায় বরাবরই তা প্রাধান্য পায়। এবারও তার ব্যতিক্রম হয়নি। ‘প্রশ্ন’ শিরোনামের গানটিতে তিনি দক্ষতার সঙ্গে মানুষের জিজ্ঞাসাকে ফুটিয়ে তুলেছেন, মনের কথা বলেছেন। সুর করার সময় আমিও চেষ্টা করেছি ভিন্নতা আনার, ভালো কিছু উপহার দেওয়ার। দৃঢ় বিশ্বাস গানটি আপনাদের হৃদয়ে ঠাঁই করে নেবে।

সঙ্গীত পরিচালক এস ডি সাগর বলেন, করোনার এই খারাপ সময়ে যখন চারপাশ থেকে ভেসে আসছে একের পর এক দুঃসংবাদ, ঠিক তখনই হাতে পাই ‘প্রশ্ন’ গানের গীতিকবিতা। চমৎকার বিষয়বস্তুর উপর উপস্থাপন করা গানটি নিয়ে আমি যারপরনাই আশাবাদী। কারণ, কথা-সুর-সঙ্গীত ও গায়কী মিলে দারুণ কিছুই হয়েছে। কোন ক্ষেত্রেই বিন্দুমাত্র ছাড় দেয়া হয়নি। সবাই সবার জায়গা থেকে সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছেন। এখন বাকিটা নির্ভর করছে দর্শক-শ্রোতাদের উপর। তাদের ভালো লাগলেই আমাদের সম্মিলিত প্রচেষ্টা সফল হবে। লেখার পাশাপাশি ‘প্রশ্ন’ গানের গানচিত্র নির্মাণ করেছেন গীতিকার ইমতিয়াজ মেহেদী হাসান নিজেই। দেশের ঐতিহ্যবাহী সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে গানটি প্রকাশিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ