শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
Uncategorized

কোভিড মোকাবেলায় ভারতীয় তারকারা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

এবারের কোভিড মোকাবেলায় ভারতীয় তারকারা এগিয়ে এলেও দেশের তারকাদের ভূমিকা নিয়ে প্রশ্ন! কোভিড মহামারি মোকাবেলায় সরকার ও সাধারণ মানুষ যখন হিমশিম খাচ্ছেন, তখন তারকারা নিজেদের সুরক্ষায় বাড়িতে বসে অলস সময় কাটাচ্ছেন। খবর আসছে তাদের অনুপস্থিতিতে দেড়শ’ নাটকের কাজ বন্ধ হয়ে গেছে। চিত্রপাড়ায় নেমে এসেছে স্থবিরতা। এমনি আরো অনেক খবর। তারা যে বাড়িতে বসে অলস সময় কাটাচ্ছেন তার কথাও ফলাও করে বলছেন গণমাধ্যমে। অথচ তাদের অবস্থান সাধারণ মানুষের মধ্যেই। শিল্পী হিসেবে যদি তাদের গ্রহণযোগ্যতা সাধারণ মানুষের মধ্যে না থাকে, তাহলে তাদের তারকা হয়ে ওঠার ভিত্তি কি? মুম্বাইয়ের সুস্মিতা সেন, সোনম কাপুর, ভূমি পেডনেকর, গুরমিত চৌধুরী ও সোনু সুদদের মতো তারকারা এগিয়ে এসেছেন সাধারণ মানুষের সহায়তায়।

প্রথম যখন এই মহামারির প্রকোপ শুরু হয়, তখন সোনু সুদ লকডাউনে বিভিন্ন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের নিজের খরচে বাড়ি বাড়ি পৌঁছে দেন। এই মিশনে যুক্ত হয়েছিলেন সালমান খানও। এবার দিল্লির হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দিলে এগিয়ে আসেন সুস্মিতা সেন। তিনি নিজে বেশ কিছু অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেন। পরে তিনি কিভাবে সেটা হাসপাতালে পৌঁছে দেবেন বুঝতে না পেরে নিজের টুইটারে সাহায্য চেয়ে পোস্টও করেন। তেমনই ভূমি পেডনেকর নিজে প্লাজমা দেওয়ার জন্য তৈরি এবং মানুষকে বলছেন যেন তারাও প্লাজমা দেন। অক্সিজেন থেকে শুরু করে সব রকম সাহায্যের জন্য হাত বাড়াতে চান ভূমি।

টেলিভিশন অভিনেতা গুরমিত নিজে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি পোস্ট করেছেন। এবং একটি টিম তৈরি করেছেন, যারা কভিড আক্রান্তদের কাছে অক্সিজেন, ইনজেকশন পৌঁছে দিচ্ছে। এমনকি হাসপতালে কিভাবে বেড পেতে পারেন সে ব্যবস্থা করছেন। এই মহামারির প্রথম দিকে শাহরুখ খান, অক্ষয় কুমারসহ অনেক তারকাই অসহায়দের সহায়তায় সাহায্য নিয়ে এগিয়ে আসেন।

এটা কেবল তারকা বলে কথা নয়, সমাজের বিত্তবান মানুষ হিসেবে মানবিকতার কারণেও তারা সাধারণের পাশে এসে দাঁড়িয়েছেন। কিন্তু এদেশের তারকারা অসহায়দের আর্তনাদটুকুও কানে তোলেন না। কারণ তারা নিজেরাইতো নিভৃতে। সেখান থেকেই কেউ কেউ কারফিউ দেওয়ার আহবান জানাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ