শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
Uncategorized

করোনায় যেভাবে কাটছে সময় ‘তিনকন্যা’র

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

চলচ্চিত্রাঙ্গনের দুই কিংবদন্তী চলচ্চিত্র ব্যক্তিত্ব কবরী ও ওয়াসীম’কে হারিয়ে চলচ্চিত্রের জন্য নিবেদিত তিন কন্যা সূচন্দা, ববিতা, চম্পা তিনজনই ভীষণ কষ্ট পেয়েছেন। কারণ তাদের কাছে সারাটি জীবনই নিজেদের পরিবারের বাইরে চলচ্চিত্রও একটি পরিবার। জীবন চলার পথে নিজের পরিবারের মানুষদের সঙ্গে সময় কাটানোর চেয়ে চলচ্চিত্র পরিবারের মানুষদের সঙ্গেই তাদের সময় কেটেছে বেশি। যে কারণে প্রায় একই সময়ে কাজ শুরু করা সহকর্মীদের অকালে চলে যাওয়াটা তাদেরকে খুব আঘাত করেছে। করোনায় তিন কন্যা’ই নিজেদের বাসায় অবস্থান করছেন। এরইমধ্যে ববিতা ও চম্পা করোনার টিকা নিলেও শারীরিকভাবে অসুস্থ বিধায় সূচন্দা এখনো করোনার টিকা নিতে পারেননি।

কেমন করে কাটছে সময় এই প্রশ্নের জবাবে সূচন্দা বলেন,‘কিছুদিন আগেও বেশ অসুস্থ ছিলাম। কিন্তু এখন আলহামদুলিল্লাহ বেশ ভালো আছি। করোনার মধ্যেও ব্যস্ত থাকার চেষ্টা করছি। রোজার মাসে নিয়মিত নামাজ পড়ছি, সবার জন্য দোয়া করছি। নিজের পরিবারের এবং চলচ্চিত্র পরিবারের সবারই খোঁজ খবর নেবার চেষ্টা করছি। নিজের গাছগুলোর যত্ন নিচ্ছি, কখনো কখনো আকাশের দিকে তাকিয়ে আকাশ দেখি, পাখি দেখি, দেখি সৃষ্টিকর্তার রহস্যময় এই পৃথিবী। যারা আমাদেরকে ছেড়ে চলে গেছেন তাদের ভাবনাতো মাথায় চলেই আসে। তাদের জন্যও দোয়া করি। খুউব মিসকরি এফডিসির সেই আগের ব্যস্ততম দিনগুলো, যখন প্রতিটি ফ্লোরে ফ্লোরে শুটিং হতো, আমরা এক সেট থেকে অন্য সেট-এ যেতাম, খুউব মজা করতাম। খুউব আফসোসও হচ্ছে, কবরীর সঙ্গে শেষ কথাটা হলোনা। আবার খারাপও লাগে যাদের ভীষণ ভালোবাসি, এমন অনেকেই খোঁজও নেয়না।’

ববিতা বলেন,‘১৯৭৩ সালে ওয়াসীম ভাইয়ের চলচ্চিত্রে নায়ক হিসেবে পথচলা শুরু হয়েছিলো আমারই বিপরীতে, ‘রাতের পর দিন’ সিনেমাতে অভিনয়ের মধ্যদিয়ে। সেই প্রিয় ওয়াসীম ভাই চলে গেলেন, চলে গেলেন কবরী আপা, লোদী ভাইও। খুউব কষ্ট পাচ্ছি, নিজেকে স্বাভাবিক করতে সময় লাগছে। রাতে ঘুমই হয়না। কবরী আপা চলে গেলেন, তার ছোট ছেলে শানের কথা খুউব ভাবছি, ছেলেটা হয়তো ক্ষণে-ক্ষনে মাকে খুঁজবে, খুউব মায়া লাগছে আমার। একজন মা হিসেবে আমার এসব ভাবনাই বারবার চলে আসছে। কারণ আমারও যে সন্তান আছে। আমাকে একদিন না দেখলেই অনিক অস্থির হয়ে উঠে। তাই চেষ্টা করি প্রতিদিনি ভিডিওতে কথা বলতে।’ সূচন্দা ও ববিতা’র আদরের ছোট বোন চম্পা। তিনিও নিজ ঘরেই নিরাপদে সময় কাটানোর চেষ্টা করছেন। এরমধ্যে তার কাছে অনেক নাটক সিনেমারও প্রস্তাব গিয়েছে। কিন্তু তিনি করোনার এই পরিস্থিতিতে কোনভাবেই কাজ করার পক্ষপাতি নন। তবে চম্পা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা চয়নিকা চৌধুরীর ‘বিশ্বসুন্দরী’ সিনেমার জন্য তিনি বেশ সাড়া পাচ্ছেন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘শান’ সিনেমাটি। ১৯৮৫ সালে শিবলী সাদিকের পরিচালনায় তারা তিন বোন প্রথম একসঙ্গে ‘তিন কন্যা’ সিনেমায় অভিনয় করেন বাবার স্বপ্ন পূরণের জন্য। সূচন্দা ও ববিতা দু’জনেই চলচ্চিত্রে ‘আজীবন সম্মাননা’য় ভূষিত হয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ