নির্মিত হলো ঈদের একক নাটক ” নতুন ঠিকানায় ” নাটকটি পরিচালনা করেছেন শামীম রেজা জুয়েল নাটকটি রচনা করেছেন জায়েদ জুলহাস। নাটকটি ঢাকার উত্তরায় বিভিন্ন লোকেশনে শুটিং করা হয়েছে | নাটকটিতে আরো অভিনয় করেছেন, ইরফান সাজ্জাদ,তাসনুভা তিশা, জেরিন খান রত্না, নীলা ইসলাম, জায়েদ জুলহাস, তাহমিনা সঙ্গীতা, চিত্রগ্রাহক রাজন রম, নির্বাহী প্রযোজক এন.এফ. আজমীর সার্বিক তত্ত্বাবধানে আফজাল কবির। নাটকটি ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।

ইরফান সাজ্জাদ গণমাধ্যমকে বলেন, “এখন তো লকডাউন তাই বেশি নাটকের শুটিং করছি না। ঈদের ” নতুন ঠিকানায় ” নাটকটি বেশ ভালো ভাবে স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করেছি। নাটকটিতে পারিবারিক মূল্যবোধের গল্প আছে | আশা করি নাটকটি দর্শকদের বেশ ভালো লাগবে।

তাসনুভা তিশা বলেন, ” গল্পটি পড়ে আমার বেশ ভালো লেগেছে। কোভিড ১৯ এর কারনে বেশি কাজ করছি না। শামীম রেজা জুয়েল ভাইয়ের ঈদের একক নাটক ” নতুন ঠিকানায় ” নাটকটিতে কাজ করেছি | তিশা বলেন ঈদের বেশ কিছু নাটকে কাজ করছি , তবে এই নাটকটিতে কাজ করে তৃপ্তি পেয়েছি | এখন লকডাউন এর কারনে অল্প কিছু কাজ করছি |

নাটকটির পরিচালক বলেন, ” ঈদকে সামনে রেখে আমি এই নাটকে একটি পারিবারিক গল্প বলার চেষ্টা করেছি | পারিবারিক ও সামাজিক চাওয়া পাওয়ার কাছে হেরে যাওয়া একজন নারির জীবনের গল্প এই নাটকটিতে তুলে ধরেছি | আশা করি দর্শকদের বেশ ভালো লাগবে।

নাটকের গল্পে দেখা যাবে, “ভালোবেসে বিয়ে হয়েছিলো আইরিন ও সজলের। ৬ বছরের সংসার নিজের মতো করে গুছিয়ে নিয়েছে আইরিন। শাশুড়ি, আত্মীয়-স্বজন সবার মধ্যমনি সে। একমাত্র ননদ খুশির সাথে ভাবীর বোনের মতো সম্পর্ক। সবই তো ঠিক ছিলো, কিন্তু হঠাত সবার কী এমন হলো? ননদ ছাড়া বাকী সবাই বদলে যেতে শুরু করলো। এখন আর আইরিনকে কেউ গুরুত্ব দেয় না। অপরাধ, ৬ বছরের সংসারে আইরিনের কোলে কোনো বাচ্চা আসেনি। আর সবার সাথে সজলও বদলে গেছে। দিশেহারা আইরিন বুঝে উঠতে পারছে না কি করবে ? এদিকে মা ছেলের দ্বিতীয় বিয়ের জন্য পাত্রীও ঠিক করে ফেলেছে। তাই কৌশলে এবার ঈদটা আইরিনকে বাপের বাড়ি পাঠানোর সিদ্ধান্ত হয়। আইরিন ব্যাপারটা জেনে যায় কিন্তু মুখে কিছু না বললেও ভেতরে ভেতরে ভেঙেচুড়ে যেতে থাকে। এভাবেই এগুতে থাকে ” নতুন ঠিকানায়..” নাটকের গল্প |

Previous articleকরোনায় আক্রান্ত কলকাতার হিরো জিৎ
Next articleঈদে মিথিলার ‘কাপল অব দ্য সিটি’

Leave a Reply