বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
Uncategorized

‘চৈত্র‌দুপুর’ দুটি মেয়ের হাহাকারের গল্প

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রি যখন চরম সঙ্কটে ও হতাশায় দিন পার করছিলেন তখন শাপলা মিডিয়া ঘোষনা দেন ১০০ সিনেমার। এরপর ধাপে ধাপে শুরু হচ্ছিলো সিনেমার শুটিং। এরই মধ্যে মহামারি করোনা ভাইরাস বৃদ্ধির কারণে আগামী ১৪ এপ্রিল থেকে ‘সর্বাত্মক’ লকডাউনের কথা ভাবে সরকার। এমন পরিস্থিতিতে শুটিং ও বন্ধ রাখার সিদ্ধান্ত নেই। এদিকে প্রথম ধাপের একটি সিনেমা ‘চৈত্র‌দুপুর’ ৩ দিনের ১ম লটের শুটিং করে এরপর করোনার কারনে সেটা বন্ধ রাখা হয়।

প্রতিটি মানুষের জীবনেই একটা খারাপ আসে । সে খারাপ সময় সেই খারাপ সময়টা চৈত্র দুপুরের মতো হাহাকার হয়। গল্পে দুটি মেয়ে একজন রুনা একজন রিয়া। হাজারো মেধাবীরা চাকরি করতে গিয়ে যে প্রতিনিয়ত যৌন হয়রানির শিকার হচ্ছে, পৃথিবীতে কেউ খারাপ হয়ে আসে না বা পতিতা হয়ে আসে না সমাজ সংসার এবং সমাজের মানুষের দ্বারাই তারা নষ্ট হয়ে অন্ধকার গলিতে হারিয়ে যায়। রুনা এবং রিয়া শুধু মাত্র দুইটা চরিত্র নয় এটা হাজারো মেয়ের প্রতিচ্ছবি হয়ে দাঁড়াবে। আপনজন হারানোর যন্ত্রণা ,সম্ভ্রম হারানোর যন্ত্রণা সবকিছু শেষ করে বেঁচে থাকে নর্দমার কীটের মতো ,কিন্তু এই কিট জন্মদিন আসলে কারা? এর জন্য আসলে কে দায়ী? মানুষরূপী সমাজের বিত্তশালী পারিপার্শ্বিক নাকি ওই নিরীহ মেয়েগুলা দায়ী। এমনই এগিয়ে চলা গল্পের সিনেমা ‘চৈত্র‌দুপুর’।

জেসমিন আক্তার নদী পরিচালিত সিনেমাতে অভিনয় করেছে- শিমলা, আইরিন, আমান রেজা, শাওন আশরাফ, রাজু আহমেদ, রায়হান মুজিব, মাসুম আজিজ, সাবিহা জামান, ছোয়া মনি, আরমান পারভেজ মুরাদ, শিশির আহমেদ, রোমিও, সুশীল, হারুন ভাই, পারভেজ প্রমুখ। পরিচালক জানালেন, করোনার পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আবার ছবির শুটিং শুরু করবো। এর আগে ছবিটির ৩দিন শুটিং করি নারায়ানগঞ্জ ভূইগড় এলাকায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ