বাংলাদেশে অভিনয় শিল্পীদের মৃত্যুর মিছিল দীর্ঘ  হচ্ছে। একদিনের ব্যবধানে দেশ হারিয়েছে ৪জন অভিনয় শিল্পীকে। শনিবার কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরীকে দাফনের রাতেই ঢাকাই চলচ্চিত্রের সোনালি দিনের সুপারস্টার ওয়াসিমের মৃত্যুর খবর আসে। নিমিসেই থমকে যায় বিনোদন অঙ্গন।
বরিবার রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়েছে সত্তরের দশক থেকে ঢাকাই চলচ্চিত্রের সোনালী দিনের এই সুপারস্টারকে। বাদ জোহর তার দাফনকাজ সম্পন্ন হয়েছে। এর আগে গুলশান আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বনানী কবরস্থান সংলগ্ন মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তার পরিবারের সদস্যদের সঙ্গে চলচ্চিত্রের সহকর্মীরাও উপস্থিত ছিলেন। জানাজা শেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান ওয়াসিমের লাশবাহী খাটিয়া কাঁধে কবরের দিকে নিয়ে যান। পরে চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে তার কবরে পুষ্পমাল্য অর্পণ করেন এই দুই অভিনেতা। মিশা সওদাগর ও জায়েদ খান জীবনের ঝুকি নিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে শিল্পী থেকে সাংবাদিকরা ও প্রসংশা করেছে।
এদিকে তেমনি একজন এদেশের প্রথম মেগাস্টার চিত্রনায়ক উজ্জল তাদের প্রসংশা করে ফেসবুকে লিখেছেন- শিল্পী সমিতির বর্তমান প্রধান নেতাসহ অন্যান্যরা প্রমান করেছেন শিল্পীরাই তাদের ভাই, তাদের বোন, তাদের পরিবার, তাদের আত্মার আত্মীয়। করোনার কারণে যেখানে আপন জনেরা পর হয়ে যায় সেখানে জায়েদ মিশা প্রমান করলো চলচ্চিত্রের মানুষেরাই ওদের জীবন মরন। নিঃসন্দেহে ওরা আমাদের চলচ্চিত্র শিল্পের ‘ করোনা বীর ‘। দোয়া করি আল্লাহ যেন ওদের হেফাজত করেন।
Previous articleমহসিনের মৃত্যুতে সোহানী হোসেনের শোক প্রকাশ
Next articleস্বপ্নীল রাজের কণ্ঠে অনুরূপ আইচের গান ‘ইয়া রাসুলুল্লাহ’

Leave a Reply