শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
Uncategorized

বাংলা চলচ্চিত্রের কবরী এক উজ্জ্বল নক্ষত্র :প্রধানমন্ত্রী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

কিংবদন্তি বরণ্য অভিনেত্রী-নির্মাতা সারাহ বেগম কবরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৭ এপ্রিল এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এদেশের চলচ্চিত্রে কবরী এক উজ্জ্বল নক্ষত্র। অভিনয়ের পাশাপাশি রাজনীতি ও সংস্কৃতি অঙ্গনে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার দিবাগত রাত ১২ টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে লাইফ সাপোর্ট থাকা অবস্থায় তার মৃত্যু হয়।মৃত্যুকালীন সময়ে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।বিষয়টি নিশ্চিত করেছেন কবরীর ছেলে শাকের চিশতী এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

চলতি মাসের (৫ এপ্রিল) কবরীর করোনা পজিটিভ শনাক্ত হয়। ওই রাতেই তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।এরপর (৭ এপ্রিল) রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি। শেষপর্যন্ত তাকে লাইফসাপোর্টে নেওয়া হয়েছিল।জীবনের সঙ্গে ১৩ দিন লড়াই করে। অবশেষে আজ দিবাগত রাতে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি দিলেন কবরী।

১৯৬৪ সালে সুভাষ দত্ত পরিচালিত ‘সুতরাং’ ছবির মধ্য দিয়ে বাংলাদেশের চলচ্চিত্রে অভিষেক হয়  ঢাকাই চলচ্চিত্রের ‘মিষ্টি মেয়ে’-খ্যাত কবরীর।নায়িকা হিসেবে উপহার দিয়েছেন ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী চলচ্চিত্র।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ