শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
Uncategorized

কবরীকে শেষ শ্রদ্ধা জানালেন চলচ্চিত্র শিল্পী সমিতি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
শনিবার বাদ জোহর কবরীর জানাজা বনানী কবরস্থানের সামনে অনুষ্ঠিত হয়। জানাজে শেষে শ্রদ্ধা জানান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান। এ সময় তাদের সঙ্গে আর কাউকে দেখা যায়নি। এরপর তাকে দাফন করা হলো বনানীর কবরস্থানে। এর আগে শনিবার দুপুর ১২টা ৫০ মিনিটে মসজিদ প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা হিসেবে কিংবন্তী অভিনেত্রী কবরীকে গার্ড অব অনার প্রদান করা হয়।
এদিকে শিল্পী সমিতির সাধারন সম্পাদক জায়েদ খান বলেন, গত শুক্রবার রাত থেকেই শিল্পী সমিতির নেতৃবৃন্দ লাশের সাথে আছেন। আমার সভাপতি এবং আমি এক মিনিটের জন্য এদিক ঐদিক হয়নি। মাত্র দাফন শেষ করে যাচ্ছি। তিনি দীর্ঘশ্বাস ছেড়ে এ সময় এফডিসির উল্লেখযোগ্য কেউ না আসায় হতাশা প্রকাশ করেন। জায়েদ খান বলেন, তিনি আমাদের সম্পদ ছিলেন, আছেন, থাকবেন। তিনি তার অসংখ্য সিনেমার মধ্যে দিয়ে তার অগণিত ভক্তদের মনে বেঁচে থাকবেন। আমরা শিল্পী সমিতি তার জন্য দোয়াও কোরআন খতমের ব্যবস্থা করবো।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা ২০ মিনিটে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে অভিনেত্রী কবরী মারা যান। গত ৫ এপ্রিল কবরীর করোনা শনাক্ত হয়। সেদিন রাতেই তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ শয্যা খালি না থাকায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেওয়া হয়।
সুভাষ দত্তের পরিচালনায় ১৯৬৪ সালে ‘সুতরাং’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে নাম লেখান চট্টগ্রামের মেয়ে কবরী। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি। কিংবদন্তি এই অভিনেত্রী আওয়ামী লীগের রাজনীতির সাথেও যুক্ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ