শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
Uncategorized

‘অসমাপ্ত চা’ দিয়ে অভিনয়ে ফিরলেন চাঁদনী

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
দর্শকপ্রিয় নৃত্যশিল্পী ও অভিনেত্রী চাঁদনী প্রায় পাঁচ বছর পর বিরতি শেষে অভিনয়ে ফিরলেন।‘অসমাপ্ত চা’ নামের একটি একক অভিনয়ের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেই চাঁদনী ভাঙ্গলেন তার অভিনয়ের বিরতি।
চলচ্চিত্রটির সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন- নিউয়েরা ফিকশনের প্রযোজনায় নির্মিত এই চলচ্চিত্রটির ইতিমধ্যে শ্যুটিংয়ের কাজ শেষ হয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই মেহবুবা চাঁদনীর একক অভিনয়ের এই চলচ্চিত্রটি মুক্তি পাবে। একক চরিত্রের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মৌসুমী আচার্য্য। এটি পরিচালনা করেছেন- মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ,তার সঙ্গে সহ-পরিচালক হিসেবে কাজ করেছেন- নাসিম পাপ্পু ও আশিউল ইসলাম। চলচ্চিত্রটির চিত্রগ্রাহকের কাজ করেছেন- আরমান হোসেন।
চলচ্চিত্রটিতে দেখা যাবে একজন নারীর কন্যা থেকে স্ত্রী ও জননী হয়ে ওঠার গল্প তুলে ধরা হয়েছে। সময়ের পরিবর্তনে ও বাস্তবতার নিরীখে কিভাবে একটি মেয়ের ছোট ছোট স্বপ্ন, সাধ ও ইচ্ছাগুলো হারিয়ে যায়। নারীর কাঁধে যখন একে একে দায়িত্ব ও কর্তব্যের ভার এসে পড়তে থাকে, তখন তার নিচে চাপা পড়ে যায় ওই তার ছোট ছোট স্বপ্নগুলো। যা আমাদের বর্তমান সমাজেরই চিত্র।
চলচ্চিত্রটি প্রসঙ্গে নির্মাতা মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ বলেন, ‌‌‌‍‍‍‍একক চরিত্রের মাধ্যমে একটা জীবনের গল্প বলার চ্যালেঞ্জ নিয়েছি। আমাদের এই জীবনের বেশীরভাগ চাওয়া পাওয়াই অসম্পূর্ণ থেকে যায়। কতোজনই বা পেরেছে তার জীবনের সব কাজ সমাপ্ত করতে। “অসমাপ্ত চা‍‍“ এমনই একটা উদাহরণ মাত্র। আর চাঁদনী অনেকদিন পর অভিনয়ে ফিরেছেন। তার দক্ষতা নিয়ে নতুনকরে কিছু বলার নেই। চাঁদনী- ক্লাস এইটে থাকতে প্রথম কুসুম নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেন। তার এতো বছর পর তিনি অসমাপ্ত চায়ে অভিনয় করলেন।
এ প্রসঙ্গে অভিনেত্রী চাঁদনী বলেন, এই গল্পের মধ্যে সবচেয়ে ভালো লেগেছে যে ‘অসমাপ্ত চা’-এর গল্পটা। মানুষের জীবনে আসলে কোনকিছুই পরিপূর্ণতা পায়না। জীবনের সবকিছুর মোড় ঘুরে যায় যেকোন সময়, অনেক কিছু তখন অসমাপ্তই থেকে যায়। এটা এককাপ অসমাপ্ত চায়ের মাধ্যমে বোঝানো হয়েছে- দারুণ! তিনি আরও বলেন, এই পাওয়া না পাওয়ার দোলাচলই আমাকে এই প্রযোজনার প্রতি আগ্রহী করে তুলেছে। প্রথম যখন স্ক্রিপটা পড়েছি, স্ক্রিপ্টটা বিশেষ করে সুন্দর। চলচ্চিত্রটিতে- পুরনো স্মৃতি, বর্তমান নিয়ে চলার ভেতরে পরিপূর্ণতা না পাওয়ার জায়গাটাকে খুব সুন্দর গাঁথুনীর সঙ্গে ফুটিয়ে তোলা হয়েছে। স্ক্রিপটার জন্যই আমার ‘অসমাপ্ত চা’-তে অভিনয় করা।
মৌসুমী আচার্য্য বলেন, নিউয়েরা ফিকশনের নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে চলচ্চিত্রটির শ্যুটিংয়ের কাজ শেষে হয়েছে। আরও কিছু কাজ বাকি আছে, সেগুলো শেষ হলেই চলচ্চিত্রটি নিয়ে আমরা দর্শকদের সামনে হাজির হবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ