বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
Uncategorized

এ সময়ের সাত লেখকের গল্পে টেলিফিল্ম

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

বইয়ের পাতা থেকে সমসাময়িক গল্প পর্দায় তুলে আনতে বিশেষ উদ্যোগ নিয়েছে দেশের অন্যতম অনলাইন ভিডিও প্ল্যাটফর্ম ‘বঙ্গ’। যার নাম দেওয়া হয়েছে ‘বব’ তথা বেইজড অন বুকস।

প্রথম সিজনে এই সময়ের সাত লেখকের বই থেকে সাতটি টেলিফিল্ম নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এগুলো হলো ‘শাহাদুজ্জামান রচনা সংগ্রহ-১, মাহবুব মোর্শেদের ‘নোভা স্কশিয়া’, শিবব্রত বর্মণের ‘সময়ের গল্প ২০১৩’, যোবায়েদ আহসানের ‘হাকুল্লা’, সাদাত হোসাইনের ‘মরণোত্তম’, মারুফ রেহমানের ‘লাবনী’ ও রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’।

সাত লেখকের গল্প থেকে টেলিফিল্ম নির্মাণ করবেন যথাক্রমে নূর ইমরান মিঠু, ওয়াহিদ তারেক, অনিমেষ আইচ, ইফতেখার আহমেদ ফাহমি, সঞ্জয় সমদ্দার, গোলাম হায়দার কিসলু ও ভিকি জাহেদ। ‘বব’ প্রসঙ্গে বঙ্গ-র ডেপুটি চিফ কনটেন্ট এডিটর জাহিদ আহমেদ বলেন, “এ সময়ের টিভি নাটক ও চলচ্চিত্রের গল্পগুলো দর্শকদের সেভাবে আকর্ষণ করছে না। না টিভি-সিনেমার পর্দায়, না ওটিটিতে। তাই আমরা বইয়ে ফিরেছি। নিয়মিতভাবে সাহিত্য থেকে গল্প তুলে এনে পর্দায় দেখাতে চাই। গল্প বাছাই নিয়ে বলছিলেন, “রবীন্দ্রনাথ ঠাকুর বা কাজী নজরুল ইসলামের মতো সেরা সাহিত্যিকদের নাম এখানে নেই। কারণ আমরা এ সময়ের গল্পগুলো দেখাতে চেয়েছি। এ সময়ের লেখকদের গল্পের সুবিধা হলো, এদের লেখায় সিনেমাটিক উপকরণ অনেক বেশি। পরের সিজনে নিশ্চয়ই আমরা নতুন আরও কয়েকজন লেখককে যুক্ত করব।’’

টেলিফিল্মগুলোর শিল্পী, কলাকুশলীও প্রায় চূড়ান্ত। প্রধান চরিত্রগুলোতে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, আজমেরী হক বাঁধন, পার্থ বড়ুয়া, ভাবনা, টয়া, তাসনিয়া ফারিন ও মামুনুর রশীদের মতো তারকারা। এ মাসের মাঝামাঝি সময়ে পর্যায়ক্রমে শুটিংয়ে যাবেন পরিচালকরা। আসছে ঈদে একুশে টিলিভিশন, চ্যানেল নাইন ও জিটিভিতে প্রচারিত হবে টেলিফিল্মগুলো। পাশাপাশি বঙ্গতেও দেখা যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ