বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
Uncategorized

এইচ টিভি হাসন রাজাকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের ঘোষণা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

মরমী কবি হাসন রাজাকে নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের ঘোষণা দিলেন ডকুমেন্টারি অনলাইন টিভি চ্যানেল এইচ টিভি। শনিবার এক ফেসবুক লাইভে এসে এ ঘোষণা দেন এইচ টিভির এমডি/সিইও এম. আজিজুল হক সুমন। এসময় উপস্থিত ছিলেন হাসন রাজার নাতি দেওয়ান আনোয়ার রাজার ছেলে সামরিন দেওয়ান , দেওয়ান তছিনুর রাজা চৌধুরীর ছেলে জাফরান রাজা চৌধুরী , বিনোদন প্রতিনিদি মারুফ সরকার, এইচ টিভির ডকুমেন্টারি পর্বের বিশেষ প্রতিনিধি ও অভিনেতা রাশেদুজ্জামান নিরব, ভিডিও ধারক রায়হান উদ্দিন এবং কামরুল হাসান নয়ন। এইচ টিভির এমডি/সিইও এম. আজিজুল হক সুমন বলেন , আমাদের খুব ভালো লাগছে হাসন রাজার মতো মানুষকে নিয়ে আমরা যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র করবো এটা আমাদের অনেক বড় পাওয়া। সামনে লক ডাউন আর এই লক ডাউন শেষ হলে আমরা এটি নির্মাণ করবো। আর তার যে জাদুঘর সুনামগঞ্জে তৈরী করা হয়েছে এটি দেখে আমার খুব ভালো লাগছে। আর আমি দর্শকদের উদ্দেশ্যে একটা কথা বলতে চাই আপনারা অবশ্যই আমাদের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দেখবেন। তার বংশের পক্ষ থেকে কথা বলেন হাসন রাজার নাতি দেওয়ান আনোয়ার রাজার ছেলে সামরিন দেওয়ান।

তিনি বলেন, ইতিমধ্যে তাকে নিয়ে ছবি নির্মাণ করা হয়েছে কিন্তু এখন পর্যন্ত কোনো প্রকার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করা হয় নাই। তাই আমি এইচ টিভির এমডি/সিইও এম. আজিজুল হক সুমনসহ টিভি চ্যানেলের সাথে যুক্ত সকল সংশ্লিষ্টকে জানাই আমাদের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা। নাটকটি রচনা করবেন হাসন রাজার নাতি দেওয়ান আনোয়ার রাজার ছেলে সামরিন দেওয়ান নিজে।

১৮৫৪ সালের সালের ২১ ডিসেম্বর সুনামগঞ্জ শহরের লক্ষণশ্রীর ধনাঢ্য জমিদার পরিবারে জন্ম নেয়া মরমী সাধক হাসন রাজা তার জীবনে প্রায় দু’শ গান রচনা করেছেন। ‘একদিন তোর হইব রে মরণ রে হাসন রাজা’, ‘মাটির পিঞ্জিরার মাঝে বন্দি হইয়ারে কান্দে হাসন রাজা মন মনিয়া রে’, ‘প্রেমের বান্ধন বান্ধরে দিলের জিঞ্জির দিয়া’, ‘রঙের বাড়ই রঙের বাড়ই রে’, ‘আমি না লইলাম আল্লাজির নাম রে’, ‘লোকে বলে ঘরবাড়ি ভালানা আমার’, ‘আগুন লাগাইয়া দিলও কুনে হাসন রাজার মনে,’ সহ জনপ্রিয় অসংখ্য গানের জনক হাসন রাজা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ