শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
Uncategorized

আরণ্যক নাট্যদলের প্রযোজনা ‘কহে ফেসবুক’

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

আরণ্যক নাট্যদলের প্রযোজনা হিসেবে আগামী ২ এপ্রিল শুক্রবার সন্ধ্যা ৭ টায় আরণ্যক নাট্যদলের প্রযোজনা -“কহে ফেসবুক” এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে, মঞ্চায়ন হবে। মামুনুর রশীদ রচিত ও নির্দেশিত নাটক ‘কহে ফেসবুক’। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কামরুল হাসান, আরিফ হোসেন আপেল, স্বপ্না, জাহিদ, তাজউদ্দিন তাজু, শফিকুল ইসলাম ইমরানসহ আরো অনেকেই।

নাটকের গল্পে দেখা যাবে, প্রযুক্তি নির্ভরতার এই যুগে মানুষের আতুরঘর থেকে কবরস্থান পর্যন্ত সর্বত্রই দখল করে নিয়েছে ইন্টারনেট। ইন্টারনেট মানুষকে দিয়েছে বেগ, কেড়ে নিয়েছে আবেগ। এই বেগময় অন্তর্জালীয় যোগাযোগ ব্যবস্থার বিশাল সমুদ্রে ফেসবুক একটি জনপ্রিয় মাধ্যম। আমাদের এই দৃশ্যমান জগৎ এর অন্তরালে ফেসবুক তৈরি করেছে এক অদৃশ্য জগৎ যা ভার্চুয়াল ওয়ার্ল্ড নামে পরিচিত। এর ব্যাপ্তি এবং ঘাত এতটাই তীব্র যে এর প্রভাব পরিবার, সমাজ সর্বপরি মানবিক জীবন থেকে আবেগ, অনুভূতি ও ভালোবাসা বিলুপ্ত করে মানুষকে পরিণত করেছে জৈবিক রোবটে।

ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়া নির্ভর কর্পোরেট জগতের প্রতিটি মানুষ ও তাদের যাপিত জীবন তার চাক্ষুস উদাহরণ। অতি সহজে ও স্বল্প সময়ে সেখানে সবকিছু পাওয়া গেলেও একটি জিনিসের অভাব, সেটি হলো- ‘স্পর্শ’। মানুষের চিরদিনের চাওয়া তো একটাই- ছোঁয়া, স্পর্শ। তেমনই এক স্পর্শহীন জীবনের গল্পই ‘কহে ফেসবুক’।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ