শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
Uncategorized

আজ বই মেলায় প্রচারণায় থাকছেন ভাবনা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৯ মার্চ, ২০২১

এ সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা । নামের মতোই ভেবে চিন্তে কাজ করেন তিনি।

অভিনয়ের পাশাপাশি নাচেও রয়েছে তার শতভাগ দখল। ছোটবেলা থেকেই শিল্পচর্চার সঙ্গে জড়িত এ অভিনেত্রী বিজ্ঞাপন, নাটক এবং চলচ্চিত্র রেখেছেন সফলতার স্বাক্ষর। শুধু তাই নয়, চিত্রশিল্পী হিসেবে তার আঁকা ছবি লাখ টাকাতেও বিক্রি হয়েছে। তবে লেখক হিসেবেও তার সু-পরিচিতি রয়েছে। ‘গুলনেহার’ ও ‘তারা’ নামে দুটি উপন্যাস ইতোমধ্যে প্রকাশিত হয়েছে তার। এবারের বইমেলায়ও তার একটি নতুন উপন্যাস প্রকাশিত হচ্ছে। উপন্যাসটির নাম ‘গোলাপী জমিন’। একইসঙ্গে প্রকাশিত হচ্ছে তার প্রথম কবিতার বই ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’। বইটিতে মোট ৫০টি কবিতা স্থান পেয়েছে।

দেশে মহামারি করোনার কারণে চৈত্র-বৃষ্টি উপেক্ষা করে ১৮ মার্চ থেকেই শুরু হয়েছে একুশে বইমেলা। আর মেলার প্রথম দিন থেকে তাম্রলিপি প্রকাশনীর ১৬ নম্বর প্যাভেলিয়ানে পাওয়া যাচ্ছে ভাবনার উপন্যাস ‘গোলাপী জমিন’। আর কবিতার বই ‘রাস্তার ধারের গাছটির কোনো ধর্ম ছিল না’ পাওয়া যাচ্ছে পাঠক সমাবেশে।

ভাবনা জানান কবিতা গ্রন্থে তিন বছর আগে লেখা কিছু কবিতা এবং নতুন কিছু কবিতা স্থান পেয়েছে। আমি আমার অনূভূতিগুলো লিখতে চেয়েছি কাব্যের আশ্রয়ে। আশা করছি, পাঠকদের কাছে তা উপভোগ্য হবে। আর উপন্যাসটির গল্পের ট্যুইস্ট আছে, পাঠক পড়লেই বুঝতে পারবেন আশা করি।

ছোট থেকেই প্রতি বছরই বইমেলাতে ঘুরতে আসেন ভাবনা। তবে গেল কয়েক বছর নিজের লেখা বই প্রকাশ হচ্ছে। অন্যদের বই কেনার পাশাপাশি, নিজের পাঠকদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করতে নিয়মিত বইমেলায় যান ভাবনা।  তার অভিনীত নতুন ধারাবাহিক ‘এখানে কেউ থাকে না’- নির্মাণ করছেন অনিমেষ আইচ। নাটকটির শুটিংয়ের ব্যস্ততার কারণে মেলার শুরুতেই যেতে পারেনি ভাবনা। অবশেষে সব ব্যস্ততা চুকিয়ে সোমবার (২৯ মার্চ) বিকেলে মেলায় উপস্থিত থাকবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ