জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার সোহাগ ছয় মাস কারাগারে থাকার পর জামিন পেলেন। নারীপাচার মামলায় গত ১১ সেপ্টেম্বর তাকে গ্রেপ্তার করা হয়েছিল। সেই মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন তিনি।

রবিবার ইভান শাহরিয়ারের জামিন মঞ্জুর করেন হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

এর আগে নারীপাচার মামলায় আজম খানসহ পাঁচজনকে গ্রেপ্তার করে সিআইডি। তাদের মধ্যে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নৃত্য পরিচালক ইভান শাহরিয়ারের নাম উল্লেখ করেন। সেই তথ্যের ভিত্তিতে গত ১১ সেপ্টেম্বর ইভানকে আটক করে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিট। এরপর ২৮ সেপ্টেম্বর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

জানা যায়, ইভান শাহরিয়ার ও তার সহযোগীরা দুবাইয়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য বাংলাদেশ থেকে নৃত্যশিল্পী নিয়ে যেতেন। পরে তাদের মধ্য থেকে কয়েকজনকে রেখে আসতেন এবং যৌনকর্মে বাধ্য করতেন। দেশের কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী এই চক্রের সঙ্গে জড়িত। তারা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে মেয়েদের সংগ্রহ করে কাজ দেওয়ার নামে দুবাই পাঠাচ্ছিলেন।

সিআইডি সূত্রে জানা গেছে, গত বছরের ২ জুলাই আজম খান ও তার সহযোগীদের বিরুদ্ধে মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি দাশ। আটকের পর নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার সোহাগকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

Previous articleএবার জুটি বাঁধলেন নিরবের সাথে মিথিলা
Next articleবই মেলায় শুটিং করবেন পরীমনি,মোশাররফ করিম ও রোশান

Leave a Reply