শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
Uncategorized

নির্মাতাদের ভাগ্য পরীক্ষায় পাশে ছিলেন না শিল্পীরা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

উৎসবমুখর পরিবেশে শুক্রবার বিএফডিসিতে অনুষ্ঠিত হয় ছোটপর্দার নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’ এর নির্বাচন। এতে সভাপতি পদে নির্বাচনে অংশ নেয় সালাউদ্দিন লাভলু, অনন্ত হীরা ও দীপু হাজরা। ১৭০ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন নাট্যনির্মাতা সালাউদ্দিন লাভলু। আর সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন কামরুজ্জামান সাগর। সকাল থেকে বিকেল পর্যন্ত আনন্দ মুখর পরিবেশে ২০২১-২২ মেয়াদে ‘ডিরেক্টরস গিল্ড’ এর নির্বাচন অনুষ্ঠিত হয়।

দুই বছর পর পর অনুষ্ঠিত হয় এ নির্বাচন। তবে নির্মাতাদের  ভাগ্য পরীক্ষার মাঠে পাশে ছিলেন না শিল্পীরা। যাদের মাধ্যমে কাজ করে অভিনয়শিল্পীরা তারকা খ্যাতি, অর্থ ও সম্মান পেয়েছেন সেই পরিচালকদের নির্বাচনে নীরব ছিলেন তারা। অনেকেই প্রত্যাশা করেছিলেন অপূর্ব, মেহজাবীন, আফরান নিশো, তানজিন তিশা, সাফা কবির, জোভান, সাবলিা নূর ও তৌসিফদের মতো শিল্পীরা নির্বাচন মাঠে এক ঝলক দেখা দিবেন। তবে ঘটেছে তার বিপরীত চিত্র। সালাউদ্দিন লাভলু, চয়নিকা চৌধুরী ও মোস্তফা কামাল রাজ অনেক শিল্পীই তৈরি করেছেন। তাদের মধ্যেও কাউকে দেখা যায়নি। নির্মাতারই ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছে। তাদের উপর ভর করেই এগিয়ে যাচ্ছে টিভি ইন্ডাস্ট্রি। তবে শিল্পীদের পাশে না পেয়ে হতাশ হয়েছেন নির্মাতারাও।

আক্ষেপ প্রকাশ করে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েক জন নির্মাতা ও প্রযোজক বলেন, একজন পরিচালক দ্বারাই শিল্পী তৈরি হয়। তার নির্মাণশৈলী একজন শিল্পীকে দর্শকের কাছে পরিচিত করে দেয়। অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় যে, এমন একটি নির্বাচনে তাদের প্রত্যাশা করেছিলাম কিন্তু কাউকে না দেখে হতাশ হলাম। উচিত ছিল দশ মিনিটের জন্য হলেও তাদের আসা।

তবে চিত্রনায়ক নিরবকে দেখে অনেকেই অবাক হয়েছেন। শুটিংয়ে যাবার পথে দেখা দিয়ে যান প্রিয় নির্মাতাদের সাথে। নারায়ণগঞ্জ চলছে নিরবের নতুন ছবি ‘চোখ’র শুটিং। সেখানে অংশ নেওয়ার আগে এফডিসি এসে নির্বাচনে অংশ নেন তিনি। এছাড়াও অভিনেতা আহসান হাবিব নাসিম, সাজু খাদেম, মীর সাব্বির, মুকিত জাকারিয়া, মিশু সাব্বির, পলাশ, অভিনেত্রী আশনা হাবিব ভাবনা, হারুন রশিদ,  প্রযোজক, এজেন্সির কর্মকর্তা ও বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠান প্রধানদের দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ