বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
Uncategorized

বঙ্গবন্ধুকে নিবেদিত জয়ন্তের কণ্ঠে পিয়ারির কবিতা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

মুজিব জন্মশতবর্ষের অনুষ্ঠানের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত কবিতা লেখেছেন একুশে পদকপ্রাপ্ত জার্মান প্রবাসী আন্তর্জাতিক মিডিয়া ব্যাক্তিত্ব, মুক্তিযুদ্ধ গবেষক, অনুবাদক, সাহিত্যিক, কবি নাজমুন নেসা পিয়ারি। কবিতাটি আবৃত্তি করেছেন গুনী অভিনেতা, বিশিষ্ট আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়।

মহান ভাষা আন্দোলনের মাসে সেই আবৃত্তি মুক্তি পেয়েছে দেশের সবকটি মোবাইল অপারেটরের রিংটন হিসেবে। আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান ‘সিনেম্যাকিং’ কবি নাজমুন নেসা পিয়ারির ‘তুমি সেই রাজকুমার’ শিরোনামের কবিতাটির আবৃত্তি অডিও ও বঙ্গবন্ধুর ছবি দিয়ে আবৃত্তির একটি ডকুমেন্টারী নির্মাণ করেছেন। এর অডিও এবং ডকুমেন্টারির পরিবেশক অগ্নিবীনা এবং জি সিরিজ।

‘তুমি সেই রাজকুমার’ আবৃত্তি ও ডকুমেন্টারির প্রযোজক ও পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানান, কবিতা নিয়ে এটি আমাদের প্রথম প্রযোজনা। মুজিব বর্ষে আমরা বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতার কাজ করেছি। এই বছর আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, সিনেম্যাকিং মুক্তিযুদ্ধ নিয়ে দেশের বিশিষ্ট ৫০ জন কবির ৫০ টি কবিতার একটি প্রযোজনা করছে, খুব শীঘ্রই আমরা সেটিও মুক্তি দিবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ