মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
Uncategorized

দুর্বার গতিতে ছুটছেন জিয়াউদ্দিন আলম

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১

এ সময়ের ব্যস্ততম গীতিকবি,  সুরকার, নাট্য নির্মাতা জিয়াউদ্দিন আলম। বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে জিয়াউদ্দিন আলমের কথা ও সুরে প্রকাশ হয়েছে পাঁচটি নতুন গানচিত্র। গানগুলোতে কন্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় শিল্পীরা। তারা হলেন- ‘এক জীবন’খ্যত সংগীত শিল্পী শহীদ, জাতীয় চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী শিল্পী ঐশী, জনপ্রিয় শিল্পী কাজী শুভ, শাওন গানওয়ালা, উপমা ও হ্যাপি আফরিন।

৪ ফেব্রুয়ারি লেজার ভিশনের ব্যানারে কাজী শুভর কন্ঠে প্রকাশ পায় ‘জিন্দা লাশ’ গানের মিউজিক ভিডিও। মিউজিক ভিডিওটি নির্মাণ করেন সৈকত রেজা। মডেল হয়েছে নবাগত রাকিব ও অধরা। ১২ ফেব্রুয়ারি স্বর্না টিভির ব্যানারে সংগীত শিল্পী শহীদ ও হ্যাপি আফরিন এর কন্ঠে প্রকাশ পায় ‘তুমি ভুলে যেওনা আমায়’ নতুন মিউজিক ভিডিও। মডেল হয়েছেন আসিফ আলম ও আনিকা। নির্মাণ করেছেন জিয়াউদ্দিন আলম। ৪ ফেব্রুয়ারি জিসান মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘স্বপ্ন দেখা শুরু’ শিরোনামে ইয়াসমিন লাভণ্য’র মিউজিক ভিডিও। ১৩ ফেব্রুয়ারি শ্রোতাপ্রিয় শিল্পী উপমার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘যদি আসো তুমি’ শিরোনামে শাওন গানওয়ালা ও শারমিন উপমার প্রথম ডুয়েট গান। ১৫ ফেব্রুয়ারি এম আর বেষ্টমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘মন নদী’ শিরোনামের ফোক গান। গেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার বিজয়ী শিল্পী ঐশী।

পাঁচ গান প্রকাশ প্রসঙ্গে জিয়াউদ্দিন আলম বলেন, ছয় মাস সময় নিয়ে গানগুলো করা হয়েছে। করোনাকালে ১০টি নতুন গান জমা হয়েছে তার মধ্যে ৫টি গান এক সাথে প্রকাশ হয়েছে। ভিন্ন ভিন্ন অডিও কোম্পানী ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে গানচিত্র প্রকাশ করেছেন। আনন্দের ব্যাপার হলো আমার কথা ও সুরে এই প্রথম এক সাথে অনেকগুলো গান প্রকাশ হয়েছে। প্রতিটি গানের কথা ও সুরে ভিন্নতা আছে। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে। সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি দর্শকদের ভালো কিছু গান ও মিউজিক ভিডিও উপহার দিতে। আশা করছি দর্শক নিরাশ হবে না। দর্শকের কাছে দোয়া চাই সামনে যেন আরও ভালো কিছু উপহার দিতে পারি।

জিয়াউদ্দিন আলম মিডিয়াতে যাত্রা শুরু করেছিলেন ফটো সাংবাদিক হিসেবে। তারপর নিজেকে নিয়ে গেছেন সৃষ্টিশীলতার নানা শাখায়। সময়ের এই প্রান্তে আজ তিনি নিজেকে নিয়ে গেছেন নাট্যনির্মাতা, গীতিকার, সুরকার ও চিত্রসাংবাদিক হিসেবে। টিভি, সংগীত ও চলচ্চিত্রে এই প্রজন্মের অনেক তারকাকেই তিনি শোবিজে পথ ঘাট চিনিয়েছেন। দেখিয়ে দিয়েছেন স্বপ্ন পূরণের সিঁড়ি। খ্যাতি আর প্রতিষ্ঠার মোহে সেসব কথা অনেকেরই আজ বিস্মৃত। তাতে মন খারাপ করেন না জিয়াউদ্দিন আলম। তিনি চলেছেন দুর্বার গতিতে।

উল্লেখ্য, জিয়াউদ্দিন আলম এ পর্যন্ত ২০টি খন্ড নাটক ও টেলিফিল্ম নির্মাণ করেছেন। তার উল্লেখযোগ্য নাটকগুলো হলো- আনলিমিটেড হাসো, পাইরেসি, অজুহাত, স্বপ্ন দেখাই স্বপ্ন দেখি, ভালোবাসায় ফেরা, বাবুই পাখির বাসা, সম্পর্ক নবায়ন, তবুও স্বপ্ন দেখা, মেঘলা রোদ্দুর, আমি এবং মিসেস, শুধু ১ মিনিট, চল্লিশ বনাম চব্বিশ, কানামাছি, মনের আকাশে নীল মেঘ, ডিস্কাউন্ট ইমরান, ব্যাচেল ভুয়া ইত্যাদি। জিয়াউদ্দিন আলমের ২০১৪ সালে প্রথম গীতিকার হিসেবে অভিষেক ঘটে। তারপর থেকে নিয়মিতই লিখছেন। প্রায় ১৫০টির অধিত গান লিখেছেন ও সুর করেছেন তিনি। এছাড়াও বেশ কিছু চলচ্চিত্রে গান লিখেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ