শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
Uncategorized

আল জাজিরার সংবাদ নিয়ে ক্ষুদ্ধ বাংলাদেশের সংস্কৃতিকর্মীরা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১

প্রতিবাদের অনেক রকম ভাষা। কিন্তু ভাষাগুলো যখন এক চেতনায় বাধা পড়ে, তখন তার মাধ্যমে যে বার্তাটি প্রকাশ পায়, সেটিও হয় একক এবং বেশ শক্ত। বুধবার সন্ধ্যার পর থেকে তেমনই এক প্রতিবাদের ছবি আমরা দেখতে পাচ্ছি সামাজিক যোগাযোগ মাধ্যমে। উড়তে থাকা বাংলাদেশের লাল সুবজ পতাকা এবং এক পাশে প্রধানমন্ত্রীর ছবি আর লাল বৃত্তের উপর লেখা ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ বাক্যটি। এক দিনের ব্যবধানে ফ্রেমে ফ্রেমে প্রতিবাদ করছেন সংস্কৃতিকর্মী থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ।

আল জাজিরার সংবাদে সমালোচনা ও নিন্দা উঠেছে বাংলাদেশের সংস্কৃতিকর্মীদের মধ্যে। তারা বলছেন কাজের মাধ্য দিয়ে পরিচিত হবেন শেখ হাসিনা। কোন প্রকার তথ্য প্রমাণ ছাড়া প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে প্রচারিত আল জাজিরার সংবাদকে উদ্দেশ্য প্রণোদিত এবং ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন তারা। প্রধানমন্ত্রীকে বিতর্কিত করার এই চেষ্টা স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র বলে মনে মন্তব্য করেন দেশের সংস্কৃতিকর্মীরা।

এ প্রসঙ্গে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, অভিনেত্রী ও  নির্মাতা রোকেয়া প্রাচী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে হেয় করে তার নেতৃত্বকে প্রশ্নবিত্ত করে এবং তার শাসনামলকে আন্তর্জাতিক ভাবে প্রশ্নবিত্ত করে মূলত বাংলাদেশের অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায় একটি চক্ত। প্রধানমন্ত্রী ও বাংলাদেশের বিরুদ্ধে এটি ষড়যন্ত্র। এ ধরনের অপপ্রচারে শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন করা সম্ভব নয়। প্রধানমন্ত্রীকে হত্যার অপচেষ্টা ব্যর্থ হওয়ার পর এখন শুরু হয়েছে তার ইমেজকে হত্যা করার অপচেষ্টা।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, যারা দেশের স্বাধীনতা বিরোধী তারা কোন ভাবেই এই উন্নয়নকে মেনে নিতে পারছে না। যে মানুষটি নিজের চেয়ে দেশের মানুষের জন্য ভাবেন সে মানুষটিকে ক্রমাগত পেছন থেকে টেনে ধরার চেষ্টা করা হচ্ছে। এটি মাননীয় প্রধানমন্ত্রীর উপর নয় বাংলাদেশের ওপর আঘাত।

চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বলেন, প্রত্যেকটি সেক্টরকে নিরবিচ্ছিন্ন ভাবে দিন রাত শ্রম দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সেই মানুষটিকে ছোট করার জন্য অপপ্রচার করা হচ্ছে। এ ধরনের চেষ্টাকে তীব্র নিন্দা জানাই।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ