বর্তমান সময়ের পরিশ্রমী দর্শকপ্রিয় অভিনেতা সুমিত সেনগুপ্ত। ২০১২ সালে একটি মোবাইল অপারেটরের বিজ্ঞাপন দিয়ে শোবিজে যাত্রা শুরু করেন তিনি। কাজ করেছেন ছোট ও বড় পর্দায়। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমার মধ্যে রয়েছে ‘সেদিন বৃষ্টি ছিল’, ‘মিয়া বিবি রাজি’, ‘মহুয়া সুন্দরী’ ও ‘পদ্মার প্রেম’ ইত্যাদি। অচিরেই সুমিত শূটিং করবেন ‘দামাল’ সিনেমার। স্বাধীন বাংলা ফুটবল দলকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে সিনেমাটি। সিনেমা সংশ্লিষ্টরা জানিয়েছেন, চলচ্চিত্রে বর্তমানের কোনো প্রেক্ষাপট থাকবে না। পুরো গল্পের সময়কাল ১৯৭১। সিনেমাটি পরিচালনা করছেন রায়হান রাফি।

ছবিটি নিয়ে আশাবাদী সুমিত। তিনি জানান, ছবির জন্য ১০ দিনের প্রস্তুতি নিতে হয়েছে। তিন দিন প্র্যাকটিস করেছি। আগামী ১২ ফেব্রুয়ারি থেকে দৃশ্য ধারণের কথা রয়েছে। ফুটবল খেলার এই শুটিং শেষ হলেই সিনেমার কাজ শেষ হবে। অন্যান্য সিকোয়েন্স ও যুদ্ধের চিত্রায়ন শেষ করেছি আমরা।

বর্তমানে আলোচিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’ দুই পর্বেই গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন সুমিত। প্রথম পর্ব মুক্তি পাবে আসন্ন ঈদুল ফিতরে। এছাড়াও মুক্তির অপেক্ষায় আছে সুজন বড়ুয়া পরিচালিত অনুপম কথা চিত্রের ব্যানারে নির্মিত ‘বান্ধব’ সিনেমাটি। নির্মাণাধীন সরকারি অনুদানে নির্মিত বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ সিনেমা। এ ছবিটি নিয়েও আশাবাদী সুমিত। চরিত্রের জন্য দিনরাত না খেয়ে পরিশ্রম করেছেন যা সরেজমিনে দেখা গেছে। সুমিত মনে করেন ছবিটি তার ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করবে।

Previous articleআসছে আসিফ-অধরার ‘পাগলের মতো ভালোবাসি’
Next articleউচ্ছ্বাসের ‘জুতা চরণ বাবু’

Leave a Reply