শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
Uncategorized

২০২১: বলিউড কাঁপাবে যেসব সিনেমা

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

মহামারির কারণে বলিউডের অনেক সিনেমা গত বছর মুক্তির কথা থাকলেও তা আর হয়নি। সেসব সিনেমা মুক্তি পাচ্ছে এ বছর। পাশাপাশি অনেক নতুন সিনেমার ঘোষণাও এসেছে, যেগুলো মুক্তি পাবে একই বছর। চলুন পাঠক, জেনে আসা যাক এ বছর কোন কোন বলিউড সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

বলিউড এবং ক্রিকেট যেন একই সুতোয় গাঁথা। ১৯৮৩ সালে প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপ জিতে ভারত। এ প্রেক্ষাপটেই নির্মিত হয়েছে ‘এইটি থ্রি’। কবির খান পরিচালিত সিনেমাটি এ বছরই মুক্তি পাবে। এতে কপিল দেভের চরিত্রে দেখা যাবে রণবীর সিং-কে। এছাড়া কপিল দেভের স্ত্রী রুমি দেভের চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। সুনীল গাভাস্কারের চরিত্রে দেখা যাবে তাহির রাজকে। এই সিনেমার কিছু দৃশ্য ইংল্যান্ডের লর্ডসে ধারণ করা হয়েছে।

রোহিত শেট্টির পরিচালনায় এ বছর মুক্তি পেতে যাচ্ছে ‘সূর্যবংশী’ নামে বিগ বাজেটের একটি সিনেমা। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফকে। এই সিনেমার গল্পে উঠে আসবে সন্ত্রাসীদের বিরুদ্ধে মুম্বাই পুলিশের ভূমিকা। অক্ষয় ছাড়াও এই সিনেমায় অতিথি চরিত্রে অজয় দেবগন ও রণবীর সিংকে দেখা যাবে।

সিনেমাটি তিন বছর আগে দুবাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ডিফ)-এ প্রদর্শিত হয়। প্রয়াত অভিনেতা ইরফান খানের সিনেমাটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হলেও এবার মুক্তি দেয়া হবে বড়পর্দায়। অনুপ সিং পরিচালিত এই সিনেমায় ইরানী অভিনেত্রী গোলিশেফ ফারহানিকে অভিনয় করতে দেখা গেছে।

১৯৮০ সালে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা থেকে অনুপ্রেরণা নিয়ে নির্মাণ করা হয়েছে ‘বেল বটম’। এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এতে তাকে ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’-এর এজেন্টের চরিত্রে দেখা যাবে। সিনেমাটি পরিচালনা করেছেন রঞ্জিত এম তিওয়ারি। এটি এ বছরের ২ এপ্রিল মুক্তি পাওয়ার কথা রয়েছে। অক্ষয় ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন বাণী কাপুর, লারা দত্ত ও হুমা কুরায়েশী।

আসছে ঈদে মুক্তি পাবে সামলান খানের বিগ বাজেটের সিনেমা ‘রাধে’। কয়েকদিন আগে সালমান নিজেই দর্শকদের এই সুখবর দিয়েছিলেন। এই সিনেমায় সালমানের বোনের চরিত্রে দেখা যাবে দিশা পাটানিকে। এছাড়াও জ্যাকি শ্রফকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।

এস এস রাজামৌলি পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ট্রিপল আর’। এটি নির্মাণ করতে প্রায় সাড়ে চার বিলিয়ন রূপি খরচ হয়েছে। এতে ১৯২০ সালের দুই কিংবদন্তি স্বাধীনতা সংগ্রামী কমারাম ভীম ও আলুরি সীতারাম রাজুর জীবন কাহিনী তুলে ধরা হবে। তাদের দুইজনের চরিত্রে দেখা যাবে জুনিয়র এনটিআর ও রাম চরণকে। এই দুজন ছাড়াও আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডি। সিনেমাটি ৮ জানুয়ারি মুক্তি দেয়ার কথা থাকলেও তা আর হয়নি।

এ বছর ক্রিকেট গল্পনির্ভর আরো একটি সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে। এতে তরুণ ক্রিকেটারের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে শহিদ কাপুরকে তার বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করতে দেখা যাবে মৃণাল ঠাকুরকে। সিনেমাটি একটি তেলেগু সিনেমার রিমেক। এটি পরিচালনা করছেন তেলেগু মূল সিনেমার পরিচালক গৌতম তিন্নানুরি।

চলতি বছর মুক্তি পাচ্ছে জনপ্রিয় কেজিএফ সিনেমার দ্বিতীয় কিস্তি ‘কেজিএফ-২’। এই সিনেমায় যশ ছাড়াও রয়েছেন, সঞ্জয় দত্ত, রবিনা ট্যান্ডন, শ্রীনিধি শেঠি, অনন্ত নাগ, অচ্যুত কুমারসহ আরো অনেকে। সিনেমাটি পরিচালনা করছেন প্রশান্ত নীল। এর গল্পও লিখেছেন তিনি। সিনেমাটির প্রযোজক বিজয় কিরাগান্দুর ও কার্তিক গোওদা।

এই সিনেমা মুক্তির বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে দীর্ঘ দুই বছর পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে এ বছর বড়পর্দায় দেখা যাবে বলিউডের কিং খান-কে। এই সিনেমায় শাহরুখ খান ছাড়াও আরও অভিনয় করেছেন জন আব্রাহাম ও দীপিকা পাডুকোনকে। এছাড়াও একটি অতিথি চরিত্রে উপস্থিত হবেন বলিউড ভাইজান সালমান খান।

জনপ্রিয় সিনেমা ‘ফরেস্ট গাম্প’র রিমেক এই সিনেমা। এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে আমির খান ও কারিনা কাপুর খানকে। নিজের দ্বিতীয় সন্তান জন্ম দেয়া নিয়ে বর্তমানে ব্যস্ত আছেন কারিনা। তবে ‘লাল সিং চাড্ডা’য় তার অভিনয় দেখার জন্য দর্শক মুখিয়ে রয়েছেন। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন।

নেট দুনিয়ায় রণবীর ও আলিয়া ভাটের প্রেমের রসায়ন নিয়ে এতোদিন অনেকেই অনেক কিছুই লেখা হয়েছে। তবে প্রথমবারের মতো এই রসায়নকে পর্দায় হাজির করতে যাচ্ছেন জনপ্রিয় পরিচালক আয়ান মুখার্জি। তার সুপার হিরো অ্যাডভেঞ্চার ধাঁচের এই সিনেমাতে আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা ও মৌনি রায়।

রণবীর সিংয়ের বেশ কয়েকটি সুপারহিট সিনেমা মুক্তি পাবে এ বছরই। তাই ধারণা করা হচ্ছে দারুণ একটি বছর পার করতে যাচ্ছে তিনি। রোহিত শেট্টির ‘সার্কাস’ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। সিনেমাটির শেক্সপিয়ারের ‘দ্য কমেডি অব এরর’ থেকে নেয়া হয়েছে।

বলিউডের জনপ্রিয় পরিচালক সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ সিনেমায় অন্যরকম আলিয়া ভাটকে দেখতে পাবেন দর্শক। মুম্বাইয়ের এক যৌনকর্মী কিভাবে হয়ে উঠবেন বলিউডের সুপারস্টার নায়িকা, তা-ই উঠে আসবে সিনেমার গল্পে। এটি এ বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এ বছর অক্ষয় কুমারের আরো একটি জনপ্রিয় সিনেমা মুক্তি পাবে। ঐতিহাসিক কাহিনীনির্ভর সিনেমা ‘পৃথ্বীরাজ’-এ নাম ভূমিকায় দেখা যাবে তাকে। তার বিপরীতে এই সিনেমায় অভিনয় করবেন মিস ওয়ার্ল্ডের মুকুট জেতা মানুষী ছিল্লার। রাণী সংগীতার চরিত্রে দেখা যাবে এই বিশ্বসুন্দরীকে। সিনেমাটি পরিচালনা করছেন পরিচালক ড. চন্দ্রপ্রকাশ দ্বিবেদী।

কমেডি-হরর কাহিনী নিয়ে নির্মাণ করা হচ্ছে ফোন ভূত নামের সিনেমাটি। যেখানে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ, ঈশান খাট্টার এবং গাল্লিবয় খ্যাত অভিনেতা সিদ্ধার্থ চতুর্বেদী। সিনেমাটি পরিচালনা করছেন গুর্মীত সিং এবং প্রযোজনা করছেন ফারাহ খান ও রিতেশ সিধোয়ানী।

ফোন ভূতের মতোই আরেকটি হরর সিনেমা ‘ভূত পুলিশ’। যাতে অভিনয় করেছেন সাইফ আলী খান, জ্যাকুলিন ফার্নান্দেজ, ইয়ামি গৌতম, অর্জুন কাপুর এবং জাভেদ জাফেরি। কমেডি-হরর ঘরনার সিনেমাটি পরিচালনা করেছেন পবন কৃপালানি।

২০০৭ সালে মুক্তি পাওয়া ‘ভুল ভুলাইয়া’ সিনেমার দ্বিতীয় পর্ব এটি। প্রথম পর্বে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার, শাইনী আহুজা, বিদ্যা বালান ও অমিশা প্যাটেল। দ্বিতীয় কিস্তির এই সিনেমাটি পরিচালনা করেছেন আনিস বাজমি। নতুন সিনেমায় নতুন গল্পে দেখা যাবে কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি ও টাবু-কে। সূত্র: গালফ নিউজ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ