শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
Uncategorized

শুভ জন্মদিন মিশা সওদাগর

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

ঢালিউড সেরা তারকার তালিকা করলে সবার আগে যে নামটি চলে আসবে তিনি হলেন জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর। ১৯৬৬ সালের ৪ জানুয়ারি পুরান ঢাকায় একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার আসল নাম শহীদ হাসান। চলচ্চিত্রে পা রাখার পর তার নাম হয়ে যায় মিশা সওদাগর। স্ত্রীর মিতা নামের ‘মি’ এবং নিজের নামের ‘শা’ একসঙ্গে করে নিজের নাম রাখেন মিশা। দাদার নামের থেকে সওদাগর উপাধি নিয়ে নিজের পুরো নামকরণ করেন মিশা সওদাগর।

১৯৮৬ সালে এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধ্যানে নির্বাচিত হয়ে সিনেমায় যাত্রা শুরু করেন মিশা। ‘চেতনা’ ও ‘অমরসঙ্গী’ চলচ্চিত্র দুটিতে নায়ক হিসেবে অভিনয় করেন তিনি, কিন্তু দুটি চলচ্চিত্রেই সাফল্যের দেখা পাননি। নায়ক হিসেবে যাত্রা শুরু করলেও ক্যারিয়ার গড়েন খলনায়ক হিসেবে। তিন দশকের বেশি সময় ধরে বড় পর্দার দর্শক মাতাচ্ছেন জনপ্রিয় খল-অভিনেতা মিশা সওদাগর। আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করে বাংলা চলচ্চিত্রে খলনায়ক হিসেবে তিনি নিজেকে নিয়ে গেছেন এক অতুলনীয় উচ্চতায়। ‘বস নাম্বার ওয়ান’ ও ‘অল্প অল্প প্রেমের গল্প’ ছবির জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

মিশা সওদাগর প্রথম খলনায়ক চরিত্রে অভিনয় করেন তমিজ উদ্দিন রিজভী পরিচালিত ‘আশা ভালবাসা’ চলচ্চিত্রে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। ভিলেন হিসেবে নিজেকে বড়পর্দায় প্রতিষ্ঠিত করেছেন। মিশার স্ত্রীর নাম মিতা, এই দম্পতির দুই ছেলে সন্তান রয়েছে, বড় ছেলে হাসান মোহাম্মদ ওয়ালিদ ও ছোট ছেলে ওয়াইজ করণী।

বর্তমানে বাংলাদেশে চলচ্চিত্র শিল্পী সমিতির টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন মিশা সওদাগর। আজ এই দাপুটে অভিনেতার জন্মদিন। এবারের জন্মদিনটা স্ত্রী মিতা ও সন্তানদের সাথে আমেরিকা কাটাচ্ছেন তিনি। জন্মদিনে সবার কাছে দোয়া চেয়ে মিশা সওদাগর জমজমাটকে বলেন, ‘জন্মদিন মানেই তো বয়সটা বেড়ে গেল। সবার কাছে দোয়া চাই যেন পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে ভালো থাকতে পারি, সুস্থ থাকতে পারি। এই দিন নিয়ে আমার বাড়তি উচ্ছ্বাস নেই। জন্মদিনে একটাই চাওয়া দ্রুত যেন বিশ্ব থেকে করোনা ভাইরাস চলে যায় আল্লাহর কাছে সেই প্রার্থনা করি।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ