চলচ্চিত্র শিল্প সংশ্লিষ্টদের সংগঠন বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড। গত বছরের আজকের দিনে নির্বাচিত হয় চিত্রনায়ক অমিত হাসান ও ওমর সানী প্যানেল। বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের সদস্যরা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে এক বছরের জন্য নেতা নির্বাচন করে থাকেন। সে হিসেব অনুযায়ী আজ ৩০ ডিসেম্বর বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড এর নির্বাচন হওয়ার কথা থাকলেও মার্চে আসা নভেল করোনা ভাইরাসের কারণে নির্বাচনে সরকারের বিধি নিষেধ থাকায় পুনরায় বহাল থাকছে ফিল্ম ক্লাবের কমিটি। অর্থাৎ নির্বাচন না হওয়া পর্যন্ত অমিত হাসান-ওমর সানী প্যানেলই দায়িত্ব পালন করবে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড এর সভাপতি অমিত হাসান জমজমাটকে বলেন, ‘গত বছরের আজকের দিনে বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেড এর নির্বাচন হয়। এক বছর পূর্ণ হওয়ায় নিয়ম অনুযায়ী আজকে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের জন্য সরকারী অনুমতি পাওয়া যায়নি। যতদিন নির্বাচন না হবে ততদিন আমাদের কমিটিই দায়িত্ব পালন করবে। নির্বাচন দেওয়ার জন্য আমরা সব ধরনের সিস্টেম করে রেখেছি। নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। সরকারী অনুমতি পেলেই নির্বাচনের ঘোষণা দেওয়া হবে।’

যোগ করে এ অভিনেতা আরও বলেন, ‘আমাদের প্যানেল নির্বাচিত হওয়ার পর কাকরাইলের ফিল্ম ক্লাবের ভবনটি ভাড়া দিয়ে নিকেতন একটি অফিস নিয়ে ঢেলে সাজিয়েছি। ফিল্ম ক্লাবের সদস্যদের কাছে কৃতজ্ঞ আমাকে নির্বাচিত করে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য।’ ফিল্ম ক্লাবের কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয় চিত্রনায়িকা পপি, রত্না, মাহমুদুল হক, জাহিদ হোসেন, সাফি উদ্দিন, রাফিউদ্দিন সেলিম, রবিন খান, রশিদুল আমিন, আব্দুল্লাহ জেয়াদ।

Previous articleকিশোর পলাশের ‘টাকা’
Next articleটেলিছবি ‘একজন দুর্বল মানুষ’

Leave a Reply