বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
Uncategorized

গান নিয়ে ব্যস্ত তাজ্জি

জমজমাট ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

২০০৮ সালের লাক্স-চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগিতার প্রথম রানারআপ হোন সৈয়দা তাজ্জি। অভিনয় করেছেন নাটক, টেলিছবি আর বিজ্ঞাপনে। তবে এখন পুরোপুরি থিতু হয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে মার্কেটিংয়ের ওপর পোস্ট গ্র্যাজুয়েশন করেছেন। অস্ট্রেলিয়ার একটি প্রতিষ্ঠানে মার্কেটিং কনসালট্যান্ট হিসেবে কর্মরত আছেন। দেশে এলেই তিনি অভিনয় করেন নাটক-টেলিছবিতে। গত বছর দেশে আসার পর বায়োস্কোপ অরিজিনালের জন্য নির্মিত একটি ওয়েব সিরিজে অভিনয় করেন তাজ্জি। কলকাতার জনপ্রিয় কথাসাহিত্যিক সমরেশ মজুমদারের উপন্যাস ‘উৎসবের রাত’ অবলম্বনে তৈরি হয় ওয়েব সিরিজটি। এছাড়াও করেছেন নাটক ও বিজ্ঞাপনের কাজ। সম্প্রতি তাজ্জি দুটি কাভার সং গেয়েছেন। অস্ট্রেলিয়াতে বসেই তিনি এই কাভার সং গুলো গান।

তাজ্জি বলেন, ‘আমি ছোটবেলা থেকেই গান গাই। গানের প্রতি আমার প্যাশন সব সময়ই ছিল। অনেক সময় অনেকেই আমার গান গাওয়া শুনে উৎসাহ দিতেন। ইমন সাহা সবসময় আমাকে গানের ব্যাপারে উৎসাহ দিয়েছেন। সেই ভালো লাগা থেকেই গানগুলো করা।’

তাজ্জি আরো জানায়,  রূপম অধিকারীর ‘বকুলের মালা শুকাবো’ গানটিতে তার সাথে ডুয়েট গেয়েছেন ইমন ফেরদৌস ও আদি বার্মনের একটি হিন্দি গান তিনি কাভার সং করছেন। যে গানটির মিউজিক ডিরেকশন দিবেন পুশন বোস। তারমধ্যে বাংলা গানটি নতুন বছর উপলক্ষে প্রকাশ করা হবে। এই গান করা নিয়ে তাজ্জি একটি দু:খের স্মৃতি শেয়ার করেন। প্রয়াত সঙ্গীতশিল্পী পৃথ্বিরাজের সাথে তার গান করার কথা ছিল। কিন্তু যেদিন রেকর্ডিং করা কথা ছিল তার আগের দিন পৃথ্বিরাজ পৃথিবী থেকে বিদায় নেন। তাই তো তাজ্জি চায় পৃথ্বিরাজের স্মরণে এই কাজটি করতে।

কাভার সং করার প্রসঙ্গে তাজ্জি বলেন, ‘আমি আসলে প্রফেশনাল সিঙ্গার না। আমি মৌলিক গান করলে দর্শকদের কাছে তা গ্রহণযোগ্য নাও হতে পারে। তাই তো কাভার সং দিয়ে আগে দর্শকদের ভালোবাসা নেয়া প্রয়োজন। তাই তো কাভার সং করা। আর সারা পৃথিবী ব্যাপী কাভার সংয়ের একটা সময় চলছে বলা যায়। আমার ইচ্ছা আছে অভিনয়ের মতো গানটাও কন্টিনিউ করা।’

তাজ্জি অস্ট্রেলিয়াতেই বাংলাদেশের হতাশাগ্রস্থ নারীদের সহযোগিতার জন্য চালু করেছেন ‘স্টারমামস’ নামের একটি প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্ম থেকে সমাজে পিছিয়ে পড়া বা হেরে যাওয়া নারীদের যথাযথ পরামর্শ ও ইতিবাচক দিকনির্দেশনা দেয়া হয়। স্টারমামসের সঙ্গে অস্ট্রেলিয়া বেশকিছু সংগঠন যুক্ত হয়ে কাজ করছে। মা হওয়ার নারীদের বিষন্নতা কাটিয়ে তুলতে একে অপরের সঙ্গে নিজেদের অনুভূতি ভাগাভাগির জন্য নতুন প্ল্যাটফর্ম। কয়েক বছর আগে স্বামীর সঙ্গে অস্ট্রেলিয়ায় পাড়ি দিয়েছিলেন তাজ্জি। কন্যা আর স্বামীকে নিয়ে সিডনীতে সংসার পেতেছেন। দেশ ছাড়লেও অভিনয়টাকে ছাড়তে পারেননি। সুযো পেলেই নাটক আর উপস্থাপনা করছেন। কয়েকদিন আগে তিনি অস্ট্রেলিয়াতে একটি ওয়েব ফিল্ম এর শুটিংও করেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© All rights reserved © 2018 jamjamat.net
ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট : উইন্সার বাংলাদেশ